এখন পড়ছেন
হোম > রাজ্য > হারি থেকে হেলমেট, সঙ্গে একাধিক প্রকল্প – শুধু আসানসোলকেই 100 কোটির ‘উপহার’ দিদির

হারি থেকে হেলমেট, সঙ্গে একাধিক প্রকল্প – শুধু আসানসোলকেই 100 কোটির ‘উপহার’ দিদির

29 শে নভেম্বর পশ্চিম বর্ধমান জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবারের এই সফরে যেন কল্পতরু হিসেবেই দেখা যাবে রাজ্যের প্রশাসনিক প্রধানকে। সূত্রের খবর, শুধুমাত্র আসানসোল পুর এলাকাতেই প্রায় 100 কোটি টাকার প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি জেলায় মোট 147 টি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন তিনি। এছাড়াও উপভোক্তাদের হাতে বিভিন্ন পরিষেবামূলক প্রকল্পের সুবিধাও তুলে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, মঞ্চ থেকে পাঁচ জনের হাতে কৃষাণ ক্রেডিট কার্ড তুলে দেওয়ার পাশাপাশি 400 জনকে কিষাণ ক্রেডিট কার্ড দেবেন সরকারি আধিকারিকরা,

অন্যদিকে 510 জনকে কন্যাশ্রী প্রকল্প, মৎস্য চাষের হাড়ি, 255 জনকে সবুজ সাথীর সাইকেল, 505 জনকে লোকপ্রসার প্রকল্পের ভাতা, 305 জনকে সামাজিক সুরক্ষা যোজনা সুবিধা, 25 জন অসহায় মহিলাকে বাড়ি প্রদান, 410 জনকে বাংলা আবাস যোজনার সুবিধা, 505 জনকে সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পে হেলমেট প্রদান, পাঁচজনকে গতিধারা প্রকল্পের সুবিধা, 500 জনকে হাঁস মুরগির বাচ্চা প্রদান সহ বিভিন্ন প্রকল্পের সুবিধা দেওয়া হবে।

অন্যদিকে এদিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই আসানসোলের রবীন্দ্র ভবনের উদ্বোধন হবে। জানা গেছে, 8 কোটি টাকা ব্যায়ে এই রবীন্দ্র ভবনটি নতুন করে তৈরি হয়েছে। পাশাপাশি দুটি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন এবং আদিবাসীদের জন্য 50 টি জহর থান ও পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডের রাস্তাও এদিন উদ্বোধন করা হবে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে জেলার অতিরিক্ত জেলা শাসক অরিন্দম রায় ও পৌরসভার কমিশনার খুরশিদ আলি কাদরি বলেন, “বেশ কিছু প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধনের তালিকা তৈরির কাজ চলছে।” এদিকে মুখ্যমন্ত্রীর আসন্ন জেলা সফর নিয়ে ইতিমধ্যেই জেলা পুলিশ কর্তারা গতকাল হেলিপ্যাড পরিদর্শন করেন। সব মিলিয়ে আগামী 29 শে নভেম্বর মুখ্যমন্ত্রীর বর্ধমান সফর ঘিরে এখন প্রশাসনিক ব্যস্ততা তুঙ্গে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!