এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও হেভিওয়েট তৃণমূল নেতা, শোকের ছায়া রাজনৈতিক মহলে

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও হেভিওয়েট তৃণমূল নেতা, শোকের ছায়া রাজনৈতিক মহলে

মাত্র ৭৩ বছর বয়সে বার্ধক্যজনিত রোগে প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে – ট্যুইটারে শোকবার্তা দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নশ্বর দেহ আজ বিধানসভায় নিয়ে আসা হয় – যেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়। আগামীকাল তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

দাপুটে আইপিএস অফিসার বলেই পরিচিত ছিলেন – অবসর গ্রহণের পর যোগ দেন তৃণমূল কংগ্রেসে। মমতা বন্দ্যোপাধ্যায় ২০১১ সালের ঐতিহাসিক পরিবর্তনের নির্বাচনে তাঁকে উলুবেড়িয়া পূর্ব কেন্দ্র থেকে টিকিট দেন। নির্বাচনে জিতে প্রথমবার বিধানসভায় পা রাখতেই – মুখ্যমন্ত্রী তাঁকে নিজের মন্ত্রীসভায় স্থান দেন। ২০১৬ পর্যন্ত দাপটে চালিয়েছেন মন্ত্রীত্ত্ব।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এরপর ২০১৬-এর নির্বাচনেও একই কেন্দ্র থেকে জিতে এলে, এবার আর মন্ত্রক নয় – তাঁর অভিজ্ঞতার জন্য তাঁকে বিধানসভার ডেপুটি স্পিকারের গুরু দায়িত্ত্ব দেন দলনেত্রী। কিন্তু, বিগত বেশ কয়েকদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। মাঝে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। কিন্তু, এরপরে সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। তবে, আবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে তাঁর চিকিৎসা চলতে থাকে। কিন্তু, শেষের দিকে ক্রমশ চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিচ্ছিলেন তিনি। শেষপর্যন্ত, আজ সকালে ওই বেসরকারি নার্সিংহোমেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে রেখে গেলেন স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!