এখন পড়ছেন
হোম > রাজ্য > দলের গুরুত্ত্বপূর্ন কর্মসূচিতে ‘ব্রাত্য’ হেভিওয়েট বামনেতা – ‘দূরত্ত্ব’ ঘিরে জল্পনা তীব্র

দলের গুরুত্ত্বপূর্ন কর্মসূচিতে ‘ব্রাত্য’ হেভিওয়েট বামনেতা – ‘দূরত্ত্ব’ ঘিরে জল্পনা তীব্র

দল অন্তঃ প্রান তিনি। বিরোধী হিসাবে দলীয় সংগঠন ভেঙে পড়লেও সবসময় দলের যে কোনো গুরুত্বপূর্ন কর্মসূচীতে বিমান বসু থৃকবেন না এমনটা যেন অকল্পনীয় ব্যাপারে আলিমুদ্দিনের বাকি নেতাদের কাছে। মাইলের মাইল পদযাত্রা হোক কিংবা প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচী প্রবীন বাম নেতার উপস্থিতিই যেন নজড় কাড়ে বাম নেতা কর্মীদের।

কিন্তু এবারে দলের গুরুত্বপূর্ন কর্মসূচীতে দেখা নেই সেই বিমান বসুর। তাহলে কি রনে ভঙ্গ দিলেন বর্তমান আলিমুদ্দিনের এই প্রবীন সদস্য? প্রসঙ্গত উল্লেখ্য, গত 11 সেপ্টেম্বর থেকে বিভিন্ন বাম সংগঠনগুলির তরফে আয়োজিত বিএমওর ডাকে এক অধিকার যাত্রা শুরু হয়েছে রাজ্যে। যেখানে কৃষকদের ফসলের ন্যায্য দাম, পেট্রপন্যের মূল্যবৃদ্ধি সহ বিভিন্ন ইস্যুতে কেন্দ্র ও রাজ্যের বিরুদ্ধে পথে নেমেছে বামেরা। মূলত রাজ্যে নুইয়ে পড়া সংগঠনকে চাঙ্গা করতে এবং দলীয় নেতা কর্মীদের উৎসাহ দিতে এই বিএমওর তরফ থেকে করা হচ্ছে পদযাত্রা। উত্তর ও দক্ষিনে হওয়া এই পদযাত্রাই পা মেলাচ্ছেন বিভিন্ন বাম নেতারা।

জানা গেছে, আগামী 3 তারিখে কোলকাতায় একটি কেন্দ্রীয় সমাবেশ করে শেষ হবে বামেদের এই কর্মসূচী। কিন্তু এই কর্মসূচীতে এবার একবারও দেখা গেল না বাম চেয়ারম্যান বিমান বসুকে। কিন্তু কেন? গতবারের একটি পদযাত্রায় প্রায় আড়াইশো কিমি পথ হেটেছিলেন বিমান বসু। এমনকী তার থেকে অনুজ সূর্যকান্ত মিশ্রকেও এই ব্যাপারে হার মানিয়ে দিয়েছিলেন তিনি। জানা যায়, সূর্যকান্ত মিশ্র সেবার হেটেছিলেন দুশো কিলোমিটার। আর বিমানবাবুর এহেন পদযাত্রায় কিছুটা উৎসাহ পেয়েছিল সেই পদযাত্রায় অন্যান্য নেতা কর্মীরা। কিন্তু এবারে কেন এই বিএমওর পদযাত্রা “বিমান-শূন্য”?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, ইদানিং খুব একটা শরীর ভালো যাচ্ছে না বিমান বসুর। কিন্তু এহেন দলঅন্তঃপ্রান নেতার শরীর খারাপই কি একমাত্র অনুপস্থিতির কারন হতে পারে? না কি ভেতর রয়েছে অন্য কোনো রহস্য? এ প্রসঙ্গে এক বাম নেতা বলেন, “গনসংগঠনগুলিকে নিজেদের মত করে কর্মসূচী পালন করার ব্যাপারে স্বয়ংসম্পূর্ন করতেই চাইছে দল।” তবে শুধু বিমান বসু নয়, দু একটা সভায় বক্তব্য রাখা এবং কিছু পদযাত্রা ছাড়া এবারের কর্মসূচীতে দেখা পাওয়া যায়নি সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমদের। সব মিলিয়ে এবার হেভিওয়েট বাম নেতাদের পদযাত্রায় পাচ্ছেন না বাম নেতা কর্মীরা।

আপনার মতামত জানান -
Top