এখন পড়ছেন
হোম > জাতীয় > স্বাধীনতা দিবসে বড় ধাক্কা! মুখ্যমন্ত্রীকে ‘চমকে’ দিয়ে দল ছাড়লেন শীর্ষনেতা! শোরগোল রাজনৈতিক মহলে

স্বাধীনতা দিবসে বড় ধাক্কা! মুখ্যমন্ত্রীকে ‘চমকে’ দিয়ে দল ছাড়লেন শীর্ষনেতা! শোরগোল রাজনৈতিক মহলে

দিল্লীর মুখ্যসচিবকে নিগ্রহের অভিযোগে সদ্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া সহ দলের ১১ বিধায়কের হাতে এসেছে দিল্লী পুলিশের চার্জশিট। এই নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই। তারমধ্যে বাড়তি উদ্বেগের কারণ হলেন দলের এক গুরুত্বপূর্ণ নেতা আশুতোষ। এদিন তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে দলত্যাগের কথা ঘোষণা করলেন।

অবশ্য আম আদমি পার্টির সূত্রে জানা গিয়েছে দল এখনও তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেনি। যদিও রাজনৈতিক মহলের ধারণা ব্যক্তিগত কারণ নয় তাঁর দলত্যাগের পিছনে আছে অন্য সত্যতা। প্রসঙ্গত রাজ্যসভায় সাংসদ নির্বাচনকে কেন্দ্র করে আশুতোষের সাথে দলের একটা মতান্তর সৃষ্টি হয়। চলতি বছর জানুয়ারী মাসে মুখ্যমন্ত্রী যখন রাজ্যসভার সংসদ হিসেবে ৭ বিশিষ্ট ব্যক্তির নাম বাতিল করে দেন তখনই আশুতোষকে রাজ্যসভায় পাঠানোর ক্ষেত্রে একটা সম্ভবনা দেখা দিয়েছিলো।

কিন্তু শেষকালে দলের প্রবীন নেতা সঞ্জয় সিং, ব্যবসায়ী সুশীল গুপ্তা ও চাটার্ড অ্যাকাউন্টট্যান্ট এন ডি গুপ্তার নাম চূড়ান্ত করায় সেই সম্ভবনা ভুল প্রমাণিত হয়। এই বিষয়কে কেন্দ্র করেই আশুতোষের দলের প্রতি একটা চাপা ক্ষোভ তৈরী হয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন। অবশ্য এখনও অবধি এই বিষয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এদিন তাঁর দলত্যাগের বিষয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন খোদ আম আদমি পার্টির বিক্ষুদ্ধ নেতা আশুতোষ। তিনি ট্যুইট করে লিখলেন, ‘প্রতিটি পথচলারই একটা শেষ থাকে।আপের সঙ্গে আমার সম্পর্ককে একটা বিপ্লব বলা ‌যায়। সেই ‌যাত্রা শেষ হল। দল ছেড়ে দিলাম। এই সিদ্ধান্ত একান্তই আমার ব্যক্তিগত। ‌যাঁরা এতদিন আমার পাশে ছিলেন তাঁদের ধন্যবাদ’।

পাশাপাশি অন্য একটি ট্যুইটে তিনি অনুরোধ করে তাঁর ব্যক্তিগত পরিসরে মিডিয়া প্রতিনিধিদের অনধিকার প্রবেশ করতে নিষেধ করলেন। তিনি জানালেন তাঁর ব্যক্তিগত সিদ্ধান্তের বিষয়ে তিনি কোনোরকম ব্যখ্যা করবেন না। প্রসঙ্গত, কিছুদিন আগেই আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন আগামী লোকসভা নির্বাচনে তিনি কোনো জোটে থাকছেন না, ফলে রাজনৈতিক মহলের ধারণা লোকসভায় ভরাডুবি হতে পারে আপের। আশুতোষের দল ছাড়ার পিছনে এই সম্ভাবনাও জোরালো ভাবে উঠে আসছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!