এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > তীব্র লড়াই শাসকদলের দুই হেভিওয়েটের, চার-চারবার স্তব্ধ হলো পঞ্চায়েতের বোর্ড গঠন

তীব্র লড়াই শাসকদলের দুই হেভিওয়েটের, চার-চারবার স্তব্ধ হলো পঞ্চায়েতের বোর্ড গঠন

দলের গোষ্ঠী কোন্দল এর জন্য পর পর চার বার স্থগিত হল পঞ্চায়েতের ভোট গঠন। জলপাইগুড়ির নাগরাকাটা ব্লকের লোকসান কার মেয়ে এমনই ঘটনা ঘটতে দেখা গেল। শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে শুক্রবার ফের স্থগিত হয়ে যায় বোর্ড গঠন।সঃখ্যাগরিষ্ঠ থাকা সত্ত্বেও এখনো পর্যন্ত প্রধান ঠিক না হওয়ায় অসন্তোষ বাড়ছে নিচুতলার কর্মীদের মধ্যে।

এদিন মূলত ব্লক সভাপতি অমরনাথ ঝা এবং নাগরা কাটার বিধায়ক শুক্রা মুন্ডার অনুগামীদের মধ্যে কার বিবাদ প্রকাশ্যে চলে আসে। আইনশৃঙ্খলার অবনতি হতে পারে ভেবে এদিন বোর্ড গঠন প্রক্রিয়া স্থগিত রাখে প্রশাসন।বিধায়কের অনুগামী জয়ী পঞ্চায়েত সদস্যরা বিডিওর দপ্তরে গিয়ে বিক্ষোভ দেখালে বিডিও স্মৃতি সুব্বা জানান১৬ নভেম্বর বোর্ড গঠন হবে।

বিধায়ক দাবি করেন,”লুকসান আদিবাসী অধ্যুষিত এলাকা। তাই আদিবাসী প্রধান হলেই গ্রামের লোকদের সুবিধা হবে। কিন্তু ব্লক সভাপতি তার অনুগামী কে প্রধান বানাতে চাইছেন। এটা হতে পারে না।”
অন্যদিকে ব্লক সভাপতি অমরনাথবাবু বলেন,”শুক্রাবাবু দলের সিদ্ধান্ত না মেনে দলকে অবমাননা করছেন সেই জন্যই সমস্যা হচ্ছে। বোর্ড গঠনের দিন অশান্তির আশঙ্কা তৈরি হচ্ছে। আমরা চাই দ্রুত প্রধান নির্বাচন হোক।”

নাগরাকাটা ভিডিও স্মৃতি সুব্বা বলেন, “আমাদের কাছে খবর ছিল আজ বোর্ড গঠন হলে এলাকায় আইনশৃঙ্খলার অবনতি দেখা দিতে পারে। তাই ১৬ নভেম্বর বোর্ড গঠনের দিন স্থির করা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত উল্লেখ্য, এই পঞ্চায়েত নির্বাচনে লোকসান গ্রাম পঞ্চায়েতে ২৬ টি আসনের মধ্যে ১৬ টি তৃণমূল কংগ্রেস বিজেপি পাঁচটি বিজেপি সিপিএম তিনটি এবং নির্দল বেশি আসনে জেতে।তৃণমূল কংগ্রেসের প্রার্থী মধ্যে সুক্রা মুন্ডার অনুগামী হলেন ৭ জন এবং অমরনাথ ঝাঁ অনুগামী হলেন ১০ জন। ভোটের পর থেকেই প্রধান পদ নিয়ে ব্লক সভাপতি ও বিধায়ক এরমধ্যে।যার ফলে এখন পর্যন্ত বোর্ড গঠন করতে না পারায় থমকে আছে গ্রামের উন্নয়নমূলক কাজকর্ম।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!