এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও হেভিওয়েট কংগ্রেস নেতা, শোকের ছায়া রাজনৈতিক মহলে

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও হেভিওয়েট কংগ্রেস নেতা, শোকের ছায়া রাজনৈতিক মহলে

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা জয়পাল রেড্ডি হায়দরাবাদে পরলোক গমন করেছেন। ৭৭ বছর বয়সী জয়পাল রেড্ডি দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার রাতে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানেই চিকিৎসার সময় তিনি প্রয়াত হন।

জয়পাল রেড্ডির মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে, দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক শীর্ষনেতাই শোক প্রকাশ করেছেন। জয়পাল রেড্ডির মৃত্যুতে রাহুল গান্ধী টুইট করে জানান, “তেলঙ্গানার মহান পুত্র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা শ্রী জয়পাল রেড্ডির মৃত্যুর কথা শুনে আমি দুঃখ পেয়েছি। তিনি তাঁর পুরো জীবন জনসেবায় নিবেদিত করেছিলেন। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা রইল। ”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জয়পাল রেড্ডির মৃত্যুতে জাতীয় কংগ্রেসের তরফেও শোক বার্তা প্রকাশ করা হয়েছে। উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু জয়পাল রেড্ডির বাসস্থানে পৌঁছে তাঁকে শ্রদ্ধা জানান। পরে তিনি টুইট করে জানান, “আমি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শ্রী জয়পাল রেড্ডিকে শ্রদ্ধা জানাই, আমি বিদেহী নেতার আত্মার শান্তি কামনা করছি।” প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও টুইট করা হয়েছে, “শ্রী জয়পাল রেড্ডির জীবন বহু বছরের অভিজ্ঞতায় পূর্ণ ছিল, তিনি একজন দুর্দান্ত বক্তা এবং কার্যকর প্রশাসক ছিলেন। তাঁর মৃত্যুতে গভীরভাবে দুঃখিত। আমরা এই দুঃখের মুহূর্তে তাঁর পরিবারের সাথে রয়েছি।”

জয়পাল রেড্ডি ১৯৪২ সালের ১৬ ই জানুয়ারী হায়দরাবাদের মদগুলে জন্মগ্রহন করেন। অবিভক্ত অন্ধ্রপ্রদেশে তিনি চারবার বিধায়ক ও পাঁচবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। জয়পাল রেড্ডি পঞ্চদশ লোকসভায়, ইউপিএ সরকারের সময়ে, বিজ্ঞান, প্রযুক্তি ও অর্থবিজ্ঞান মন্ত্রকের মন্ত্রী ছিলেন। ১৯৯৮ সালে আই কে গুজরাল মন্ত্রিসভায় তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!