এখন পড়ছেন
হোম > জাতীয় > হরিয়ানায় ২য় বারের জন্য মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, ক্ষোভে ফুঁসছে কংগ্রেস

হরিয়ানায় ২য় বারের জন্য মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, ক্ষোভে ফুঁসছে কংগ্রেস

 

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে সারাদেশে বিজেপির হাওয়া থাকলেও সদ্য দুই রাজ্যের নির্বাচনী ফলাফল বিজেপিকে অনেকটাই হতাশ করেছে। সেখানে ক্ষমতা ধরে রাখলেও জোট করে সরকার গঠন করতে হয়েছে তাদের। অবশেষে হরিয়ানায় জেজেপির সঙ্গে জোট করে সরকার গঠন করেছে বিজেপি।

আর তাইতো দ্বিতীয়বারের জন্য ফের হরিয়ানার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন মনোহরলাল খাট্টার। সূত্রের খবর, শনিবারই তাঁকে সরকার গড়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যপাল। আর এরপরই রবিবার শপথ নেন তিনি। যেখানে উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন জেজেপি নেতা দুষ্মন্ত চৌতালা।

বস্তুত, শনিবারই বিজেপির পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে এই মনোহরলাল খাট্টারকে নিজেদের দলনেতা নির্বাচন করা হয়। আর এরপরই রাজ্যপালের কাছে গিয়ে সরকার গড়ার আবেদন জানায় বিজেপি। সেইমত এদিন 40 জন বিজেপি বিধায়ক, 10 জন জেজেপির বিধায়ক এবং 7 জন নির্দলের সমর্থন নিয়ে মুখ্যমন্ত্রী হন মনোহরলাল খাট্টার।

এদিকে বিজেপি-জেজেপি জোট হরিয়ানায় সরকার গড়ায় এদিন তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে শুরু করে কংগ্রেস। গোটা ঘটনায় এই জোটকে সুযোগসন্ধানী বলে কটাক্ষ করেন কংগ্রেস নেতা বিএস হুডা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, কংগ্রেস ভালোর দিকে এগোলেও সংখ্যাগরিষ্ঠতা অর্জন না করায় তারা এবার সরকার গড়তে পারল না। ফলে ক্ষমতা দখল থেকে দূরে থাকায় এদিন বিজেপির সঙ্গে জেজেপির এই জোটকে সুযোগ-সন্ধানী বলে কটাক্ষ করে নিজেদের ক্ষোভ উগড়ে দিল হাত শিবির বলে মত বিশ্লেষকদের।

তবে কংগ্রেসের পক্ষ থেকে একাংশ এই জোটকে সুযোগ-সন্ধানী বলে কটাক্ষ করলেও রাজনৈতিক মহলের অনেকে আবার এই জোটের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় রয়েছেন। তাদের দাবি, জেজেপির সঙ্গে সরকার চালাতে গিয়ে ভবিষ্যতে বিপাকে পড়তে হতে পারে বিজেপিকে। ফলে সেক্ষেত্রে কংগ্রেসের এই আক্রমণ ভবিষ্যতে এই দুই দলের উদ্যোগে তৈরি হওয়া সরকারের ওপর অনেকটাই প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা সমালোচক মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!