এখন পড়ছেন
হোম > জাতীয় > কি হতে চলেছে হরিয়ানায়, সামনে এল এবিপি নিউজ- সি ভোটারের সমীক্ষার ফলাফল

কি হতে চলেছে হরিয়ানায়, সামনে এল এবিপি নিউজ- সি ভোটারের সমীক্ষার ফলাফল


সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে কেন্দ্রের ক্ষমতায় বিজেপি আসতে পারবে না বলে বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের তরফে দাবি করা হলেও শেষ পর্যন্ত সারাদেশে গেরুয়া ঝড় লক্ষ্য করা গেছে। শুধু তাই নয়, গত 2014 সালে বিজেপি নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রে যতগুলো আসন নিয়ে ক্ষমতায় এসেছিল, তার থেকে অনেক বেশি আসন নিয়ে 2019 এ তারা দিল্লীর মসনদ দখল করেছে।

তবে বিজেপি কেন্দ্রের চালিকাশক্তির ক্ষমতা দখল করলেও আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিরোধীরা ভালো ফল করতে পারে বলে দাবি করেছিল রাজনৈতিক মহলের একাংশ। কিন্তু সেই হরিয়ানা বিধানসভা নির্বাচনের দু’দিন আগে প্রকাশ্যে এল এবিপি নিউজ- সি ভোটারের সমীক্ষা।

যেখানে বিরোধীদের ভালো ফলাফল করা তো দূর অস্ত, উল্টে 2014 সালে এই হরিয়ানা বিধানসভায় যতগুলো আসন নিয়ে ক্ষমতায় এসেছিল গেরুয়া শিবির, তার থেকে আরও বেশি আসন নিয়ে এবার তারা ক্ষমতায় আসতে চলেছে। কি বলছে এই সমীক্ষা!

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, সমীক্ষায় দেখা গেছে 90 আসনবিশিষ্ট হরিয়ানা বিধানসভায় এবার বিজেপি পেতে পারে 83 টি আসন। অন্যদিকে অন্যান্য দলগুলো চারটি আসন পেলেও মোটে তিনটি আসন পেয়ে অস্তিত্ব সংকটের মুখে পড়তে পারে ভারতের জাতীয় কংগ্রেসের।

প্রসঙ্গত, এই সি-ভোটার তাদের সমীক্ষায় কিছুদিন আগে হরিয়ানার বিধানসভা নির্বাচন নিয়ে দাবি করেছিল যে, বিজেপি এখানে 78 টি আসন পেতে পারে। কিন্তু নির্বাচনের দুদিন বাকি থাকার আগে তারা ফের একটি সমীক্ষা করে বিজেপির আসন দশটি বাড়িয়ে দিয়ে 83 টি করায় এখন গেরুয়া শিবিরের মধ্যে প্রবল উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ বলছেন, গত 2014 সালের হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি 47, কংগ্রেস 15 এবং আইএনএলডি 19 টি আসনে জয়লাভ করেছিল। কিন্তু এবার বিজেপি একাই যদি এই সমীক্ষার ফলাফল অনুযায়ী 83 টি আসন দখল করতে সমর্থ হয়, তাহলে এই রাজ্যে বিরোধীদের অস্তিত্ব যে সংকটের মুখে ধাবিত হবে, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল। তবে সব সময় সমীক্ষা শেষ কথা বলে না। তাই ভোটের ফলাফল শেষে এই সমীক্ষার সাথে বাস্তব আদৌ মেলে কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!