এখন পড়ছেন
হোম > অন্যান্য > চুল পড়ছে? ব্যবহার করতে পারেন ঘরোয়া টিপস

চুল পড়ছে? ব্যবহার করতে পারেন ঘরোয়া টিপস

অনরবরত চুল ঝড়ছে? কী করবেন সেই নিয়ে চিন্তায়? ভাবনার দিন শেষ। আধুনিক বিজ্ঞানশাস্ত্রের দৌলতে উঠে এল একরাশ অজানা তথ্য।
শিশুকাল থেকেই আমরা সকলে শুনেছি পেয়ারা পাতার গুণাগুন । যেমন, মাড়ি শক্ত করতে, দাঁত থেকে কালো ছোপ দূর করতে পেয়ারা পাতা বা পেয়ারার ডালের বিকল্প নেই৷ এছাড়াও, মুখের দুর্গন্ধ দূর করতে পেয়ারা পাতার ভূমিকা অনস্বীকার্য। এবার জানা গেল আরো অজানা তথ্য। এই পেয়ারা পাতা যেমন চুল পড়া বন্ধ করতে পারে তেমনই নতুন চুল গজাতেও সাহায্য করে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিউটিশিয়ানদের গবেষণায় উঠে এসেছে এমনই সব অজানা তথ্য। আয়ুর্বেদ বিশেষজ্ঞরাও পেয়ারা পাতার গুণের কথা স্বীকার করছেন। চিকিৎসকরেদর মতে, পেয়ারার মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন বি রয়েছে৷ যা চুলের গোড়া শক্ত করতে দারুণ কাজ দেয় ৷ এমনকী, নতুন চুল গজাতেও সাহায্য করে। তবে চিকিৎসকদের পরামর্শ পেয়ারা খান এবং চুলের ক্ষেত্রে কাজে লাগান পেয়ারা পাতা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কীভাবে পেয়ারা পাতা কাজে লাগাবেন ?

একটি পাত্রে জল নিয়ে তাতে বেশ কয়েকটা পেয়ারা পাতা দিন ৷ তারপর ২০ মিনিটের মতো সেটা ফোটান। জল ফুটে গেলে পেয়ারা পাতার কাৎ তৈরী হবে৷ সেটা ঠান্ডা করে চুলে ও স্কাল্পে লাগান দু থেকে তিনঘণ্টা মাথায় রাখুন৷ এই মিশ্রণ রাতে ব্যবহার করলেই বেশি কাজ দেবে। সুবিধাও। চিকিৎসকরা জানিয়েছেন, পেয়ারা পাতা শুধু চুল পড়া নয়, চুল বাড়াতে, চকচকে এবং সুন্দর করতে, এমনকী অকালপক্কতা দূর করতেও কাজে দেয় । তাই অন্য কোনো কিছু নয়, চুলের যত্ন নিতে নিয়মিত পেয়ারা পাতা মাথায় মাখুন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!