এখন পড়ছেন
হোম > রাজ্য > প্রশাসনের দুশ্চিন্তা বাড়িয়ে এবার উত্তেজনাপ্রবণ গ্রাম-পঞ্চায়েত চিহ্নিত হল

প্রশাসনের দুশ্চিন্তা বাড়িয়ে এবার উত্তেজনাপ্রবণ গ্রাম-পঞ্চায়েত চিহ্নিত হল

বোর্ড গঠনের আগে জেলায় জেলায় অশান্তিতে উত্তপ্ত এলাকা। সূত্রের খবর, এবার মুর্শিদাবাদ জেলায় প্রধান নির্বাচন নিয়ে ২০টি গ্রাম পঞ্চায়েতকে উত্তেজনাপ্রবণ হিসেবে চিহ্নিত করা হল। যেখানে নওদা ব্লকে এইরকমই সাতটি পঞ্চায়েত রয়েছে। তাই এবার জেলার প্রতিটি ব্লকের বিডিওর রিপোর্টের ভিত্তিতে গোলমাল এড়াতে প্রতিটি গ্রাম পঞ্চায়েতেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করছে প্রশাসন। জানা যায় গত শনিবার এনিয়ে একটি বৈঠকে জেলার জেলাশাসক, পুলিশ সুপার সহ একাধিক প্রশাসনিক কর্তা উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে জেলাশাসক পি উলগানাথন বলেন, “প্রধান নির্বাচন সুষ্ঠুমতো সম্পন্ন করতে সব ব্যাবস্থাই নেওয়া হচ্ছে।” অন্যদিকে এ প্রসঙ্গে জেলার পুলিস সুপার মুকেশ কুমার বলেন, “আইনশৃঙ্খলা ঠিক রাখতে প্রতিটি পঞ্চায়েতেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হবে।” কিন্তু হঠাৎ এই কড়া আইনি বেষ্টনি কেন? 

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এবার পঞ্চায়েত ভোটে এই মুর্শিদাবাদ জেলার নওদা ও বেলডাঙা থানা এলাকায় ভোটের দিনই দু’জনের মৃত্যু হয়। আর এরপরই পঞ্চায়েতের ক্ষমতা কার হাতে থাকবে তা নিয়ে কোথাও তৃণমূলের দুটি গোষ্ঠীর মধ্যে আবার কোথাও তৃণমূলের সঙ্গে বিজেপির চাপা বিরোধ দানা বেঁধেছে। এহেন পরিস্থিতিতে শাসক,বিরোধী দুই শিবিরই  নিজেদের নির্বাচিত সদস্যদের গোপন ডেরায় নিয়ে গিয়েছে। তাই পঞ্চায়েতের বোর্ড গঠন জেলার কিছু জায়গায় গোলমাল হতে পারে বলে মনে করছেন জেলা প্রশাসনের কিছু কর্তা। সব মিলিয়ে জেলার পঞ্চায়েতে বোর্ড গড়ার আগে সেই বোর্ড গঠনকে ঘিরে যাতে কোনো গোলমাল না হয় তা নিশ্চিত করতেই পথে মুর্শিদাবাদ জেলা প্রশাসন ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!