এখন পড়ছেন
হোম > জাতীয় > বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর – কর্মসংস্থানের লক্ষ্যে রাজ্যের প্রতি পরিবার পিছু একজনকে সরকারি চাকরি

বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর – কর্মসংস্থানের লক্ষ্যে রাজ্যের প্রতি পরিবার পিছু একজনকে সরকারি চাকরি

গোটা দেশ জুড়েই কেন্দ্র সরকার ও বিভিন্ন রাজ্য সরকারের সবথেকে বড় মাথাব্যথার কারণ বেকারত্ব ও কর্মসংস্থান। কিন্তু, এবার সেই বিষয়ে নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে চমকে দিলেন সিকিমের মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিং। দীর্ঘদিন ধরেই সিকিমের মুখ্যমন্ত্রীত্ব সামলাচ্ছেন তিনি – ভেঙে দিয়েছেন মুখ্যমন্ত্রী হিসাবে সর্বকালীন সব রেকর্ড। কিন্তু, এবারে তিনি তাঁর রাজ্যবাসীর জন্য যা করলেন তাতে চমকে গেছে গোটা দেশ।

কিছুদিন আগেই তিনি তাঁর রাজ্যের কৃষকদের জন্য কৃষিঋণ মুকুব করে স্বস্তির খবর দিয়েছিলেন। আর এবার তিনি ঘোষণা করলেন, যে পরিবারের একজন সদস্যও কোনও চাকরি করেন না, তাঁদের পরিবারের একজনকে সরকারি চাকরি দেবে সিকিম রাজ্য সরকার। ফলে, সিকিমের মত ছোট রাজ্যে একলপ্তে সরকারি চাকরি পেলেন ১১ হাজার ৭৭২ জন। তবে এখানেই চমকের শেষ নয় – সিকিমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর রাজ্যের ৩২ টি বিধানসভাই এই প্রকল্পের আওতাভুক্ত।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

ফলে আগামীদিনে আরও রাজ্যবাসী পেতে চলেছেন সরকারি চাকরি। কিন্তু, এত সরকারি চাকরি দিলেও – আদতে তাঁরা কাজ করার সুযোগ পাবেন তো? এই প্রসঙ্গে সিকিমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আপাতত সরকারি দপ্তরে অস্থায়ী কর্মী হিসাবে মিলতে চলেছে নিয়োগপত্র। তবে আগামী ৫ বছরের মধ্যে সবকিছু নিয়মিত করা হবে। আপাতত গ্রূপ-সি এবং গ্রূপ-ডি কর্মী হিসাবে সবাই কাজে যোগ দেবেন। মোট ১২ টি সরকারি দপ্তরে ও ২৬ টি বিভিন্ন পদে এই নিয়োগ প্রক্রিয়া হবে।

সিকিমের মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, আপাতত নিরাপত্তারক্ষী, মালি, হাসপাতালে ওয়ার্ড অ্যাটেন্ডেন্ট, ভিলেজ পুলিস এবং গ্রামীণ গ্রন্থাগারিক পদে নিয়োগ করা হচ্ছে। তবে একইসাথে সিকিম রাজ্য সরকার জানিয়েছে – এটিই প্রথম নয়, এর আগেও প্রায় ২০ হাজার যুবককে অস্থায়ী চাকরির সুযোগ করে দিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী। গতকাল, সিকিমের পালজোর স্টেডিয়ামে ‘রোজগার মেলা ২০১৯’ থেকে এই ১১ হাজার ৭৭২ জনকে সরকারি চাকরির নিয়োগপত্র দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!