এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > সরকারি কর্মশালার নামে ‘হাইজ্যাক’? পঞ্চায়েতে জয়ীদের ভিনরাজ্যের গোপন আস্তানায় রাখল বিজেপি

সরকারি কর্মশালার নামে ‘হাইজ্যাক’? পঞ্চায়েতে জয়ীদের ভিনরাজ্যের গোপন আস্তানায় রাখল বিজেপি

রাজ্যে পঞ্চায়েতের বোর্ড গঠনের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই জারি হয়ে গেছে। এখন জেলায় জেলায় প্রশাসনের উদ্যোগে চলছে জয়ী প্রার্থীদের প্রশিক্ষন পর্ব। কিন্তু সেই প্রশিক্ষন পর্বে না গিয়ে দলের জয়ী সদস্যদের ভিনরাজ্যে পাঠাচ্ছে বিজেপি। জানা গেছে, এবারের পঞ্চায়েত নির্বাচনে গোটা উত্তরবঙ্গে বিজেপি একমাত্র আলিপুরদুয়ারের কুমারগ্রাম পঞ্চায়েত সমিতি নিজেদের দখলে রেখেছে। তাই সেই একমাত্র পঞ্চায়েত সমিতির সদস্যরা প্রশিক্ষন শিবিরে গেলে যদি শাসকদল তাঁদের নিজেদের দলে যোগদান করায় তাহলে এই একমাত্র পঞ্চায়েত সমিতিও হাতছাড়া হবে গেরুয়া শিবিরের।

আর তাই আলিপুরদুয়ারের প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় পঞ্চায়েতের প্রশিক্ষন নিতে দলীয় কর্মীদের পাঠানো থেকে ব্রাত্যই থাকল তাঁরা। বিজেপি সূত্রের খবর, তৃনমূল যাতে দল ভাঙাতে না পারে তার কারনে কুমারগ্রাম পঞ্চায়েত সমিতির অনেক জয়ী বিজেপি সদস্যই নিম্ন আসামের ধুবড়ি, কোকরাঝাড়, গোসাঁইগাঁওয়ের গোপন ডেরায় আশ্রয় নিয়ে আছেন। এদিকে এ প্রসঙ্গে কুমারগ্রাম পঞ্চায়েত সমিতির 15 নং আসন বারোবিশা থেকে নির্বাচিত বিজেপি সদস্য বাবুলাল সাহা ও 16 নং আসন থেকে নির্বাচিত ভবানীপ্রসাদ বর্মন বলেন, ” পঞ্চায়েত ভোটেই প্রশাসন আমাদের নিরাপত্তা দিতে পারেনি। তাই এই প্রশিক্ষনে গেলে শাসকদল আমাদের জয়ী সদস্যদেল নিজেদের দলে টানার নানা চেষ্টা করত। তাই এখন সবাই রাজ্যের বাইরে আছি। বোর্ড গঠনের দিনই কুমারগ্রামে ফিরব। তৃনমূলের পাতা ফাদে আমরা কেউ পা দেব না।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

অন্যদিকে বিজেপির করা এই সমস্ত অভিযোগ অস্বীকার করে আলিপুরদুয়ার জেলা তৃনমূলের সহ সভাপতি প্রেমানন্দ দাস বলেন, “আমরা চাই সেখানে যারা জিতেছে তাঁরাই থাকুক। তাই এমন কোনো ঘটনা ঘটেনি যে বিজেপি সদস্যদের ভিনরাজ্যে গিয়ে লুকিয়ে থাকতে হবে।” এদিকে পঞ্চায়েতের প্রশিক্ষন বিষয়টি বাধ্যতামূলক নয়। প্রাথমিক অভিজ্ঞতার জন্যই এই প্রশিক্ষন। ফলে কে আসবেন আর কে আসবেন না তা একান্তই জয়ী সদস্যদের নিজস্ব ব্যাপার বলে জানিয়েছেন আলিপুরদুয়ার জেলার জেলাশাসক নিখিল নির্মল। সব মিলিয়ে দল ভাঙানো রুখতে ও শাসকদলের পাতা ফাঁদে পা না দিতে এবার রাজ্যের বাইরে লুকিয়ে বিজেপির কুমারগ্রামে জয়ী পঞ্চায়েত সমিতিল সদস্যরা।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!