এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের সরকারি কর্মীদের শাস্তিমুলক বদলি নিয়ে সোচ্চার সরকারি কর্মচারী সংগঠনের, সুখবরের অপেক্ষায় বদলি হওয়া কর্মীরা

রাজ্যের সরকারি কর্মীদের শাস্তিমুলক বদলি নিয়ে সোচ্চার সরকারি কর্মচারী সংগঠনের, সুখবরের অপেক্ষায় বদলি হওয়া কর্মীরা

সম্প্রতি কলকাতার সচিবালয়ের অফিস থেকে জেলায় বদলি হওয়া কো-অর্ডিনেশন কমিটির নেতাদের ফিরিয়ে আনার ব্যাপারে আশ্বাস দিতে দেখা গেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। ইতিমধ্যেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল বিজেপি প্রভাবিত কর্মী সংগঠনগুলির পক্ষ থেকেও শাস্তিমুলক ব্যবস্থা হিসেবে দূরের জেলায় বদলি হওয়া নেতা এবং সদস্যদের ফিরিয়ে আনার দাবি তোলা হচ্ছে।

শুধু তাই নয়, তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের ফেডারেশনের কোর কমিটির সঙ্গে 15 দিন অন্তর অন্তর বৈঠক করতেও দেখা যাচ্ছে রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীকে।

জানা গেছে, এই বৈঠকেই বদলি হওয়া নেতাদের যাতে ফিরিয়ে আনা হয়, সেই ব্যাপারটি আলোচনা করা হয়েছে। তবে শুধু তৃণমূল নয়, বিজেপির প্রভাবিত কর্মচারী পরিষদের সভাপতি অমিয় সরকার ইতিমধ্যেই উত্তরবঙ্গে তাদের সদস্যদের বদলি করে দেওয়ার অভিযোগ তুলে রাজ্যের মুখ্য সচিব মলয় দেকে একটি চিঠি দিয়েছেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগেই বিভিন্ন দাবি নিয়ে রাজ্য সরকারের সদর দপ্তর নবান্নে সিপিএম প্রভাবিত কো অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে একটি বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছিল। আর এই কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্যই সেই সংগঠনের সাধারণ সম্পাদক বিজয় শংকর সিনহা সহ বেশ কয়েকজনকে উত্তরবঙ্গে বদলি করে দেওয়া হয়। আর এরপরই গত শুক্রবার বিধানসভায় সেই সংগঠনের প্রতিনিধিদলের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করা হলে মুখ্যমন্ত্রী শিক্ষামন্ত্রীকে এই ঘটনাটি দেখার জন্য নির্দেশ দেন।

অন্যদিকে তৃণমূল প্রভাবিত ফেডারেশনের কোর কমিটির সদস্য সঞ্জীব পাল এবং বিশ্বজিৎ ভট্টাচার্যকে শাস্তিমুলক ব্যবস্থা হিসেবে বদলি করে দেওয়া হলেও তারা প্রকাশ্যে এই ব্যাপারে কোন বিক্ষোভ করতে না পারলেও তাদের মন্তব্য কিছুটা হলেও শাসক দলকে অস্বস্তিতে ফেলেছে।

আর তাই সরকারি কর্মীদের শাস্তিমুলক বদলি নিয়ে সরকারি কর্মচারীর সংগঠনের বিভিন্ন সদস্যরা এবার সোচ্চার হওয়া সেই বদলি হওয়া কর্মীরা বড় মাপের সুখবর পেতে পারেন বলে নানা মহলে জল্পনা চলছে। তবে শেষ পর্যন্ত কর্মীদের এই আশায় কবে শীলমোহর দেয় রাজ্য, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!