এখন পড়ছেন
হোম > জাতীয় > ভাতা বৃদ্ধি সহ বেতন বৃদ্ধির বিষয়ে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হতে পারে – আশায় সরকারি কর্মীরা, জেনে নিন বিস্তারিত

ভাতা বৃদ্ধি সহ বেতন বৃদ্ধির বিষয়ে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হতে পারে – আশায় সরকারি কর্মীরা, জেনে নিন বিস্তারিত

Priyo Bandhu Media

মোদি-2 -এর প্রথম বৈঠকে কৃষক, সামরিক ও অসামরিক বাহিনীর জন্য একগুচ্ছ সিদ্ধান্ত নিলো মোদি সরকার। এতে আশার আলো দেখছেন লক্ষাধিক সরকারি কর্মী। তাঁদের আশা এরপর তাদের ভাতা এবং বেতন বৃদ্ধি সংক্রান্ত কিছু ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

ভোটের আগে সরকারি কর্মীদের কাছে ভাতা সহ সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে নেওয়ার দাবি করেছিল বিজেপি নেতৃত্ব। ভোটের পর প্রথম ক্যাবিনেট বৈঠকে যদিও এটা নিয়ে আলোচনা হয়নি। তার বদলে কৃষক ও সামরিক অসামরিক বাহিনীর দিকটা নিয়ে ভেবেছেন প্রধানমন্ত্রী।

সামরিক ও অসামরিক বাহিনীর জন্য বৃত্তি ও সাহায্যের পরিমান বাড়ানো হয়েছে। ন্যাশনাল ডিফেন্স তহবিল থেকে আগে কেন্দ্রীয় বাহিনী ও সামরিক জওয়ান দের পরিবারকে বৃত্তি দেওয়া হতো।এখন তা রাজ্য পুলিশকেও দেওয়া হবে। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী তাঁদের পুত্রসন্তানরা পাবেন 2000 টাকা এবং কন্যারা, যারা আগে 2300 করে পেতেন,এখন পাবেন 3000 টাকা।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই ঘোষণার পরেই আনন্দের রেশ দেখা যায় সরকারি কর্মচারীদের মধ্যে। তাদের মতে দ্বিতীয় ক্যাবিনেট বৈঠকেই তাদের জন্যকিছু ঘোষণা করবেন মোদি সরকার। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জুলাই -তে বাজেট পেশ করবেন। অনেকের আশা তার আগেই সরকারি কর্মীদের ভাতা ও বেতন বৃদ্ধির কথা ঘোষণা করা হবে।

তবে এই ব্যাপারে আগে একবার আশাভঙ্গ হয়েছে সরকারি কর্মীদের। মোদি সরকারের শেষ দিকে তাঁদের জন্য বড় কিছু ঘোষণার আশা ছিল।কিন্তু নির্বাচন কমিশনের নিয়ম ভঙ্গের ব্যাপার চলে আসায় কিছু ঘোষণা করেননি প্রধানমন্ত্রী।তবে তিনি দ্বিতীয়বার ক্ষমতায় এলে এ ব্যাপারে কাজ করবেন তা আশ্বাস দিয়েছিলেন।

প্রসঙ্গত, এখন সরকারি কর্মচারীদের নূন্যতম বেতন 18000 টাকা। সূত্রের খবর অনুযায়ী সপ্তম বেতন কমিশনের সুপারিশকে মান্যতা দিলে এবার বেতন প্রায় 8000 বাড়তে পারে। যাতে নূন্যতম বেতন গিয়ে দাঁড়াবে 26000 -এ। শুধু তাই নয়, কর্মীদের ডি-এ বৃদ্ধি বাড়ার-ও একটা সম্ভবনা রয়েছে।

আর এটা যদি হয় তাহলে যে আরেকপ্রস্থ তৃণমূল সরকারের উপর রাজ্য সরকারি কর্মীদরে ক্ষোভ বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!