এখন পড়ছেন
হোম > রাজ্য > সরকারি কর্মচারীদের জন্য বড়সড় সুখবর, বাড়তে চলেছে ডিএ -জানুন বিস্তারিত

সরকারি কর্মচারীদের জন্য বড়সড় সুখবর, বাড়তে চলেছে ডিএ -জানুন বিস্তারিত

বেতন বৃদ্ধি সহ একগুচ্ছ বিষয়ে দীর্ঘদিন ধরেই সরকারি কর্মীরা তাদের লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। অনেকে ভেবেছিলেন, এইসব কর্মীদের মনে আশা জাগিয়ে বাজেটে বড়সড় ঘোষণা করতে পারে কেন্দ্র। যার কারন হিসেবে অনেকে বলছেন যে এই বাজেট ঘোষণার বেশ কয়েকদিন আগে সরকারি কর্মীদের দাবি নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে নানা আলোচনা করতে দেখা গেছে।

কিন্তু সেইভাবে বাজেটে সরকারি কর্মীদের কোনো দাবি নিয়ে কোনো বিষয়ে আলোচনা না হওয়ায় সেই কর্মীদের মনে তীব্র হতাশা সৃষ্টি হয়েছিল। এমনকি তাদের জন্য সেই ভাবে কোনো বরাদ্দ না থাকায় কেন্দ্রের ওপর অত্যন্ত ক্ষুব্ধ হয়েছিলেন সরকারি কর্মচারীদের একটা বিরাট অংশ বলে দাবি করেছিল বিশেষজ্ঞ মহল। আর এই পরিস্থিতিতে এবার খুব শীঘ্রই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য মোদি সরকারের পক্ষ থেকে মহার্ঘ ভাতা ঘোষণা করার খবর রটতে শুরু করল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, এক সর্বভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সপ্তম বেতন কমিশন অনুযায়ী কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের প্রায় 5 শতাংশ ডিএ বৃদ্ধি হতে চলেছে। যার ফলে প্রায় লক্ষাধিক সরকারি কর্মী উপকৃত হবে বলে খবর। কিন্তু যেভাবে মুদ্রাস্ফীতি বাড়তে শুরু করেছে, তাতে এই 5 শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি হলেও সরকারি কর্মীদের খুব একটা লাভ হবে না বলেই মনে করছে একাংশ।

কেননা গ্রাহক মূল্যসূচক অনুসারে 2019 সালের এপ্রিলে মুদ্রাস্ফীতি বাড়লেও 2019 সালের জুনে এই তথ্যে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। যা চলতি মাসের শেষে প্রকাশ হবে বলে জানা গেছে। তবে লোকসভা নির্বাচনের আগে মোদি সরকার 3% ডিএ বৃদ্ধি করলে যদি এবার সূচক 2 পয়েন্ট বাড়ে, তাহলে ডিএ -র হিসাব 17 শতাংশের ভিত্তিতে করা হবে। আর এতেই সরকারি কর্মীরা কিছুটা হলেও আশার আলো দেখতে শুরু করেছে।এখন কবে সেই ডিএ পান সে দিকে তাকিয়ে কর্মীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!