এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ধাক্কা, জেনে নিন

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ধাক্কা, জেনে নিন


 

এবার ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ অনুসারে বর্ধিত হারে বেতন পাওয়ার জন্য রাজ্য সরকারি কর্মীদের অপশন দেওয়ার সময়সীমা বৃদ্ধি করা হল। সূত্রের খবর, সম্প্রতি অর্থ দপ্তরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী কুড়ি জানুয়ারি পর্যন্ত এই অপশন দেওয়া যাবে। সেক্ষেত্রে গত জানুয়ারি মাস থেকে রাজ্য সরকারের কর্মচারীদের বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে তাদের বর্ধিত হারে বেতন পাবেন।

জানা গেছে, জানুয়ারি মাসের শেষ সপ্তাহে রাজ্য সরকারি কর্মচারীদের ব্যাংকের সেলারি একাউন্টে এই বেতনের টাকা ঢুকে যাবে। কিন্তু তার আগে এই এই বেতনের বিলটি চূড়ান্ত করতে হবে বলে খবর। তবে একাংশ বলছেন, এই গোটা প্রক্রিয়াটি অনলাইনের সম্পন্ন হয়, তাই যদি 20 জানুয়ারির মধ্যে অপশন দেওয়া যায়, তাহলে বেতনের বিল চূড়ান্ত করতে কোনো সমস্যা হওয়ার কথা নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 2016 সালের জানুয়ারি মাস থেকে 2019 সালের ডিসেম্বর মাস পর্যন্ত কোন সময় সরকারি কর্মীরা নতুন হারে বেতন চান, তা তাদেরকে অপশন দিয়ে জানাতে হবে। তবে গত 2016 সালের জানুয়ারি মাস থেকে বেতন কমিশনের সুপারিশ কার্যকর হলেও, সেই সময় থেকে কোনো বকেয়া দেওয়া হবে না। তবে সরকারি কর্মচারীরা যদি নিজেদের ইচ্ছা অনুসারে সময় বেছে নেন, তাহলে তারা কিছুটা বেশি মাত্রায় মূল বেতনের সুযোগ পেতে পারেন বলে মনে করছেন একাংশ।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, এতদিন সরকারি অফিসে অনলাইন পোর্টালের মাধ্যমে এই ব্যবস্থা চালু করতে হয়েছিল। আর তারপরেই সরকারি কর্মচারীরা তাদের অপশন দেওয়ার সুযোগ পেয়েছেন। তবে রাজ্য সরকারি কর্মীদের ব্যাংক অ্যাকাউন্টে মাসের শেষের কাজের আগের দিন সেই বেতনের টাকা ঢোকে।

সেদিক থেকে জানুয়ারি মাসের 30 এবং 31 তারিখ ছুটি হওয়ায়, 29 তারিখের আগে 28 শে জানুয়ারির মধ্যে সবার একাউন্টে বেতন চলে যাওয়ার কথা। আর সেই টাকা ব্যাংক একাউন্টে ঢোকবার আগেই ট্রেজারী থেকে এসএমএস মারফত জানিয়ে দেওয়া হবে যে, কোন কর্মী কত টাকা পাচ্ছেন। ফলে সেদিক থেকে জানুয়ারির শেষ সপ্তাহে সরকারি কর্মীদের নতুন বর্ধিত বেতন কত হচ্ছে! তা স্পষ্টভাবে তারা জেনে যাবেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!