এখন পড়ছেন
হোম > জাতীয় > সরকার টিকিয়ে রাখতে মরিয়া স্পিকার দিলেন মাস্টারস্ট্রোক, জেনে নিন কর্নাটকের হাল হকিকত

সরকার টিকিয়ে রাখতে মরিয়া স্পিকার দিলেন মাস্টারস্ট্রোক, জেনে নিন কর্নাটকের হাল হকিকত

যত দিন যাচ্ছে, ততই যেন নাটকীয় পরিস্থিতি হচ্ছে কর্নাটকের। কিছুদিন আগেই এখানকার কংগ্রেস-জেডিএস জোট সরকারের কিছু বিধায়ক তাদের ইস্তফাপত্র স্পিকারের দপ্তরে জমা দিয়েছিলেন। আর এবার এই ইস্তফা দেওয়ার বিধায়কদের মধ্যে 8 জনের আবেদন পত্র বাতিল করে দিলেন স্পিকার কে আর রমেশ কুমার। যা এককথায় মাস্টার স্ট্রোক হিসেবেই ধরছে বিশেষজ্ঞরা।

কিন্তু কেন হঠাৎ স্পিকার এই ধরনের সিদ্ধান্ত নিলেন, এখন তা নিয়েই শুরু হয়েছে চাঞ্চল্য! প্রসঙ্গত, গত শনিবারই এই কর্নাটকের জেডিএস,কংগ্রেসের প্রায় 11 জন বিধায়ক এবং তারপর আরও কিছু বিধায়ক ইস্তফা দেন। আর যে সময় বিধায়করা ইস্তফা পত্র জমা দিয়েছিলেন, তখন স্পিকার তার নিজের দপ্তরে ছিলেন না।

তাই পরবর্তীতে তিনি সেই ইস্তফাপত্র খতিয়ে দেখবেন বলে জানিয়েছিলেন। সূত্রের খবর, মঙ্গলবার স্পিকার আর কে রমেশ কুমার সেই ইস্তফাপত্র গুলো খতিয়ে দেখেন। আর এরপরই তিনি 8 জনের ইস্তফাপত্র বাতিল করেন। কিন্তু কেন তিনি বিধায়কদের ইস্তফা পত্র বাতিল করলেন!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে স্পিকার বলেন, “আমি বরাবর কয়েকটা নিয়ম মেনে চলি। সেই নিয়ম মেনেই সিদ্ধান্ত নিয়েছি। যে বিধায়করা ইস্তফা পত্র জমা দিয়েছেন তাদের গোপন আস্তানা ছেড়ে আমার সঙ্গে দেখা করে কথা বলতে হবে। চিঠি দিয়েই যদি সব কাজ হয়ে যেত, তাহলে আর আমাকে দরকার হত না।”

এদিকে বাকি পাঁচজন বিধায়কের সঙ্গে তিনি কথা বলেই সমস্ত সিদ্ধান্ত নেবেন বলেও এদিন জানিয়ে দিয়েছেন কর্নাটকের স্পিকার। সব মিলিয়ে বিধায়করা ইস্তফা দিতে চাইলেও সেই ইস্তফাপত্র বাতিল করে দিয়ে কর্ণাটকের ঘোরালো পরিস্থিতিকে আরও নাটকীয় মোড়ে বেঁধে দিলেন স্পিকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!