এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যপাল পদের প্রয়োজনীয়তা বোঝাতে রাজ্যপালকেই বেনজির অশ্লীল আক্রমন বাম নেতার

রাজ্যপাল পদের প্রয়োজনীয়তা বোঝাতে রাজ্যপালকেই বেনজির অশ্লীল আক্রমন বাম নেতার

ভারতীয় রাজনীতিতে শাসক বিরোধী তরজায় কুৎসিত মন্তব্য নতুন কিছু নয়। তবে এবার সেই সমস্ত আক্রমনের মাত্রাকে অতিক্রম করে গেলেন সিপিআই দলের জাতীয় সম্পাদক তথা বাম নেতা অতুল কুমার রঞ্জন।বিভিন্ন রাজ্যের রাজ্যপালই সেই রাজ্যের সংবিধানের শেষ কথা।এবার সেই রাজ্যপালদেরকেই “কুকুর” এর সাথে তুলনা করে এই বাম নেতা বলেন, ” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের ইশারায় কেন্দ্রের ঘেউ ঘেউ করা কুকুরের মতো চিৎকার করে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

কেন্দ্র যেভাবে নাচতে বলে রাজ্যপালরা সেই ভাবেই নাচতে বলেন।” এর সাথে সাথে দেশের বিভিন্ন রাজ্যে “রাজ্যপাল” পদ রাখার নিস্প্রয়োজনের পক্ষে সওয়াল করেন অতুল কুমার রঞ্জন। এ প্রসঙ্গে তিনি বলেন, ” রাজ্যগুলিতে রাজ্যপাল রাখার আর কোনো প্রয়োজনই নেই। আজ কেন্দ্রে বিজেপি আছে, তাই রাজ্যপালেরা বিজেপির কথাই শুনছে। সাংবিধানিক পদে থেকে রাজ্যপালরা যদি তাঁদের সীমার মধ্যে না থাকেন তবে কাজের কাজ কিছুই হবে না, কোটি কোটি টাকা শুধু তাঁদের বিলাসিতার পেছনেই খরচ হবে।”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিজেপি শাসিত উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের বিরুদ্ধে আরএসএসের অফিস খুলে বসে থাকার অভিযোগও এনেছেন এই বাম নেতা। গোয়া, মনিপুরে সরকার গড়া নিয়েও তোপ দাগেন তিনি। কর্নাটক ও পুন্ডুচেরিতে যে একই ঘটনা গটেছে তাও উল্লেখ করেন সিপিআইয়ের এই সম্পাদক। তবে শুধু রাজ্যপালদের সম্পর্কে অভিযোগ তুলেই থেমে থাকেননি তিনি। সাথে সাথে দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও রাজ্যপালদের দায়িত্ব সম্পর্কে তাঁদের অবগত করতেও আবেদন জানান। সব মিলিয়ে সিপিআইএর এই জাতীয় সম্পাদক অতুল কুমার প্রসাদ এর “রাজ্যপাল” নিয়ে এহেন বিতর্কিত মন্তব্যে তীব্র শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন রাজ্যের রাজভবনগুলিতে।

Top
error: Content is protected !!