এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজনৈতিক সৌজন্যের সীমা ছাড়িয়ে রাজ্যপালকে ‘অনুগত কুকুর’ আখ্যা কংগ্রেস নেতা

রাজনৈতিক সৌজন্যের সীমা ছাড়িয়ে রাজ্যপালকে ‘অনুগত কুকুর’ আখ্যা কংগ্রেস নেতা

”বজুভাই বালাজী আনুগত্যের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছেন। এর পর হয়ত দেশের সমস্ত মানুষ তাঁদের কুকুরের নাম বজুভাই বালা রাখবেন। কারণ তাঁর চেয়ে অনুগত আর কেউ-ই হতেই পারে না।” ট্যুইটারে এই মন্তব্যের জেরে বিতর্কে জড়ালেন এদিন কর্নাটকের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম। কর্নাটকের বিধানসভার নির্বাচন প্রক্রিয়া  শুরুর দিন থেকেই টান টান উত্তেজনা চলছে রাজনৈতিক মহলে। ভোটের আবহে দুই যুযুধান গোষ্ঠীর পারস্পরিক কুকথার আদান প্রদান নতুন কিছু নয়। তবে এবার কর্নাটকের রাজ্যপাল বাজুভাইকে কুকুরের সঙ্গে তুলনা করে বিতর্কের ইতিহাসে নিজের নাম সংযোজন করলেন প্রাক্তন সাংসদ তথা কংগ্রেসের বরিষ্ঠ নেতা সঞ্জয় নিরুপম। কংগ্রেসী নেতা অভিযোগে  জানিয়েছিলেন যে ঘোড়া কেনাবেচার সুবিধে করে দিতেই গেরুয়া পার্টির নেতা ইয়েদুরাপ্পাকে ১৫ দিনের সময়ও দিয়েছিলেন রাজ্যপাল। এই নিয়ে আওয়াজ তুলতেই এদিন শালীনতার সব সীমা অতিক্রম করে ফেলেছিলন সঞ্জয় নিরুপম।

রাজনৈতিক সূত্রের খবর বলছে, সম্প্রতি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও কর্নাটক কান্ডে মোদীজিকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে কটাক্ষ করেছিলেন। দাবীতে তিনি জানিয়েছিলেন যে ইয়েদুরাপ্পার ঘোরা কেনাবেচায় মোদীরও সম্মতি ছিল। এদিন আবার সঞ্জয় নিরুপম এভাবে রাজ্যপালকে অপমানজনক কথা বললেন। এসবের জেরে কার্যত অস্বস্তিতে পড়ে গেছে হাতপার্টি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা যাচ্ছে বিজেপি আবার পাল্টা আক্রমণ করে জানিয়েছে যে কংগ্রেস সংবিধান মানে না বলেই তাঁদের নেতারা সাংবিধানিক পদ সম্পকর্কে কুরুচিকর মন্তব্য করতে পারেন। আসলে কথা বলতে বলতে নিরুপমবাবু শালীনতাটাই ভুলে গেছিলেন যেটা তাঁর করা উচিৎ হয়নি। রাহুল গান্ধী কিন্তু মোদীজিকে ‘দুর্নীতিগ্রস্ত’ আখ্যা দিলেও শালীনতার সীমা ভাঙে নি। আর এখানেই ভুল ছিল নিরুপমবাবুর। বক্তব্যে রাজ্যপালকে ‘কুকুর’ তকমা এঁটেই বিজেপির ক্ষোভের কারণ হলেন তিনি। এমনটাই জানাচ্ছে রাজনৈতিকমহলের একাংশ। তবে কর্নাটকের কংগ্রেসদল নিজেদের গা বাঁচাতে কেউই নিরুপমের সাপোর্টে আওয়াজ তোলেনি। উপরন্তু জানিয়েছেন যে নিরুপমের মন্তব্যের সঙ্গে সহমত নন তাঁরা। জানা যাচ্ছে, নিজের কুরুচিকর মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে মন্তব্য বাতিল করেছেন কর্নাটকের কংগ্রেস পার্টির প্রথম সারির নেতা সঞ্চয় নিরুপম।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!