এখন পড়ছেন
হোম > জাতীয় > কি রিপোর্ট দিলেন গৌরব,বঙ্গ নেতৃত্বকে তলব রাহুল গান্ধীর

কি রিপোর্ট দিলেন গৌরব,বঙ্গ নেতৃত্বকে তলব রাহুল গান্ধীর

বঙ্গের কংগ্রেসের হাল চাল তদারক করতে সম্প্রতিই সিপি জোশীকে সরিয়ে তার জায়গা আনা হয়েছে রাহুল ঘনিষ্ঠ গৌরব গগৈকে। তড়িঘড়ি করে এই রদবদল করা হল লোকসভা ভোটকে টার্গেট করেই। তাছাড়া সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনও প্রমাণ দিল যে বঙ্গে কংগ্রেস হালত্ বেশ খারাপ। গ্রাম পঞ্চায়েত থেকে পঞ্চায়েত সমিতি সব জায়গা তেই বিরোধীদের ভোটব্যাঙ্কের জোয়ারের তোড়ে ভরাডুবি অবস্থা কংগ্রেসের। হিসেব বলেছে, ২০১৩ গ্রাম পঞ্চায়েতে কংগ্রেস যেখানে ৫৪৯৫ টি আসন আয়ত্ত করতে পেরেছিলো, সেখানে এবার ৮৬৯ টি আসন ঝুলিতে এসেছে মাত্র। ওদিকে, পঞ্চায়েত সমিতিতেও আসনসংখ্যা ৯১৮ থেকে হ্রাস পেয়ে হয়েছে ১২৭। আর জেলা পরিষদে একরকম ধুলিসাৎ -ই হয়েছে হাতপার্টি। ২০১৩ তে যেখানে ৭৭ টি আসন দখল করতে পেরেছিলো সেখানে এবার পেয়েছে মাত্র ৩ টি আসন। ৫ বছরের ব্যাবধানে আসনসংখ্যার ক্রমবর্ধমান হ্রাস রক্তচাপ বাড়িয়েছে কংগ্রেস শীর্ষ নেতৃত্বদের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

একে তো পঞ্চায়েত ভোটে বঙ্গ কংগ্রেসের বেহাল দশা। তার উপর ঘাঁড়ের উপর নিঃশ্বাস ফেলছে লোকসভা নির্বাচন। কেন্দ্র থেকে মোদী সরকারকে হটানোর বাড়তি চাপও রয়েছে এবার। এরকম পরিস্থিতি কংগ্রেস দুটো লক্ষবিন্দুতে তাঁদের টার্গেট স্থির করেছে। প্রথমত, ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপি সরকারকে হটাতে হবে। দ্বিতীয়ত, বঙ্গে কংগ্রেসের ঘাঁটি শক্ত করতে হবে।

এই লক্ষ্যকে সামনে রেখেই রাহুল সেনাপতি গৌরব গগৈ এসেছিলেন বঙ্গ সফরে। উদ্দেশ্য ছিল বঙ্গ কংগ্রেসকে চাঙ্গা করা, লোকসভা ভোটের আগে দলের সাংগঠনিক খুঁত গুলো তদারক করা এবং তাঁর উপর ভিত্তি করে দলের রণনীতিগুলো নিয়ে পর্যালোচনা করা। ইতিমধ্যেই উক্ত কর্মসূচি গুলোর রিপোর্ট চলে গেছে তাঁর তরফ থেকে কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধীর কাছে। এবার সেই রিপোর্টের উপর ভিত্তি করেই আগামী ৬ জুলাই পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস শীর্ষ নেতৃত্বদের দিল্লী ডেকে পাঠালেন জাতীয় কংগ্রেস সভাপতি। আপাতত জাতীয় কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বঙ্গ কংগ্রেসের এই বৈঠককে নিয়ে প্রস্তুতি পর্ব তুঙ্গে রয়েছে অধীর চৌধুরীদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!