এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধি সহ একগুচ্ছ খুশির খবর শোনালো রাজ্য সরকার

কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধি সহ একগুচ্ছ খুশির খবর শোনালো রাজ্য সরকার

লোকসভা নির্বাচেনর আগেই রাজ্যের কৃষক ও একাংশ কর্মচারীদের জন্য খুশির খবর শোনালো রাজ্য সরকার। বিশেষ করে রাজ্যের সমবায় সমিতির কর্মচারীদের জন্যে বড়সড় সুসংবাদ নিয়ে এল রাজ্য সরকার। সরকারী সিদ্ধান্তে সমবায় সমিতির কর্মচারীদের বেতন এবার বৃদ্ধি পেতে চলেছে । সূত্রের খবর, সমিতির কর্মচারীরা মাসিক বেতনের সাথে যে মাসিক অ্যাডহক গ্র্যান্ট (এককালীন ভাতা) পান, তার তার পরিমাণ আরও এক হাজার টাকা বৃদ্ধি করা হলো। প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই সমিতির কর্মচারীরা এককালীন ১,০০০ টাকা করে পেতেন। এত অল্প পরিমান টাকার জন্যে স্বভাবতই কর্মচারীরা অত্যন্ত ক্ষুদ্ধ ছিলেন। জানা যাচ্ছে সরকারের নতুন সিদ্ধান্ত গ্রহণের ফলে কর্মচারীরা এবার থেকে ২,০০০ টাকা করে পাবেন। একইসাথে রাজ্য সরকার সমবায় সমিতির সব কর্মচারীকে ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের আওতায় আনারও সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্য সরকার সমবায় ক্ষেত্রের জন্য গঠিত ‘স্টেট লেভেল মনিটরিং কমিটি’র সুপারিশ মেনে এই সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের বিভিন্ন সমবায় সমিতিতে এখন কর্মচারীর সংখ্যা ৮,৮১৪। তার মধ্যে বিভিন্ন সমবায় সমিতি মিলিয়ে বেতনের সঙ্গে মাসে এককালীন ভাতা পান মাত্র ৭,৪৮৭ জন কর্মচারী। অর্থাৎ অবশিষ্ট ১,৩২৭ জন কর্মচারীকে মনিটরিং কমিটির সুপারিশ মেনে এবার থেকে এককালীন ভাতা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করলো রাজ্য সরকার। পাশাপাশি রাজ্য সরকার সমবায় ক্ষেত্রের স্টেট লেভেল মনিটরিং কমিটির সুপারিশ মেনে কৃষকদের শস্য ঋণের ক্ষেত্রেও বাড়তি কিছু সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, রাজ্য সুরকার এতদিন অবধি স্বল্পমেয়াদি শস্য ঋণের ক্ষেত্রে সুদের উপর কৃষকদের ভর্তুকি দিত। এখন থেকে দীর্ঘমেয়াদি শস্য ঋণের ক্ষেত্রেও সুদের উপর ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!