এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > “দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা” ফের বিতর্ক বাড়ালেন দিলীপ

“দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা” ফের বিতর্ক বাড়ালেন দিলীপ

 

এতদিন বিভিন্ন সময় বিভিন্ন মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন প্রত্যক্ষ এবং পরোক্ষ হুমকি দিয়ে খবরের শিরোনামে চলে এসেছিলেন তিনি। কিন্তু এবার দেশি- বিদেশি গরু ভাগ করে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

প্রসঙ্গত, সোমবার গোপ অষ্টমী পালন করা হয়। এদিন বর্ধমান গাভী কল্যাণ সমিতির সভায় উপস্থিত হন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ। আর সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “পুষতে হলে দেশি গরু পুষুন। ঘুরবে, ফিরবে, খরকুটো খাবে আর দুধ দেবে। অসুখ বিসুখও হয় না। গরুর কুজে স্বর্ননালী থাকে। তাতে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়।” “আর গরুর কুজে সোনা তৈরি হয়” বলে দীলিপবাবু ফের খবরের শিরোনামে চলে আসলেন সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে দিলীপ ঘোষ এই ধরনের বক্তব্য দিয়ে যেমন বিতর্ক বাড়িয়ে দিয়েছেন, ঠিক তেমনই গোমাংস ভক্ষণকারীদের বিরুদ্ধেও সরব হয়েছেন। তিনি বলেন, “শিক্ষিত, বুদ্ধিমান লোকেরা কলকাতার রাস্তায় দাঁড়িয়ে গরুর মাংস খান। আমি তাদের বলব, কুকুরের মাংসও খান। যত জন্তু-জানোয়ার আছে, সবার মাংস খান, কিন্তু বাড়ি বসে খান। আমার মায়ের দুধ ছাড়ার পর গরুর দুধ খেয়ে বড় হয়েছি। তাই গরু আমার কাছে মায়ের সমান। মায়ের অপমান হলে আমরা যেমন আচরণ করি, গরুর ক্ষেত্রেও তেমনই করব। ভারতবর্ষের পবিত্র মাটিতে গরুকে হত্যা করা, গরুর মাংস খাওয়া অপরাধ। যারা এই কাজ করে, তাদের আমরা সমাজবিরোধী হিসেবেই দেখব।”

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, বিভিন্ন সময় বিভিন্ন মন্তব্য করে বিতর্ক কমানো তো দূর অস্ত, উল্টে তা বৃদ্ধি করেছেন বিজেপির রাজ্য সভাপতি। এবার “গরুর কুঁজ দিয়ে সোনা তৈরি হয়” বলে বিজেপির রাজ্য সভাপতির এই দাবিকে ঘিরে সমালোচক মহলের একাংশ কিন্তু সমালোচনা করতে ছাড়ছেন না। এদিকে এই ঘটনার পাশাপাশি গোমাংস ভক্ষণকারীদের “সমাজবিরোধী” বলেও শোরগোল তুলে দিলেন তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!