এখন পড়ছেন
হোম > জাতীয় > ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ক্ষোভ বাড়ছে মানস ভূঁইয়ার,আজই কি সংসদে হেস্তনেস্ত?

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ক্ষোভ বাড়ছে মানস ভূঁইয়ার,আজই কি সংসদে হেস্তনেস্ত?

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব হলেন রাজ্যসভার সদস্য তথা তৃণমূল নেতা মানস ভুঁইইয়া। পরিকল্পনা রূপায়ণ না হওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দোষ দিলেন তিনি।
এদিন দাসপুর সবুজ সংঘের মাঠে কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রকের সহায়তায় রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রায় আড়াই হাজার প্রতিবন্ধীদের সহায়ক সামগ্রী বিতরণ করা হয়। আয়োজক সংস্থার কর্মকর্তা শেখ সামসু আলম জানালেন, গত বছর প্রতিবন্ধীদের কীভাবে এবং কী কী দিয়ে সহায়তা করা যায় সেই বিষয়ে চিকিৎসকদের নিয়ে একটি ক্যাম্প করা হয়েছিলো। তার ভিত্তিতেই এদিন এসব সহায়ক সামগ্রী বিতরন করা হল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যসভার সদস্য তথা তৃণমূল নেতা মানস ভুঁইইয়া, সংসদ সদস্য আহমেদ হাসান ইমরান, পশ্চিম মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলাশাসক(পঞ্চায়েত) প্রতিমা দাস, দাসপুরের বিধায়ক মমতা ভুঁইয়া, ঘাটাল পুরসভার চেয়ারম্যান বিভাসচন্দ্র ঘোষ, দাসপুর-২ পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি অরুণকুমার মুখোপাধ্যায়, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তপন দত্ত প্রমুখ বিশিষ্ট ব্যক্তিত্বরা।

অনুষ্ঠান মঞ্চ থেকেই কেন্দ্রীয় সরকারের ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়নে দীর্ঘ চার বছরের টালবাহানার বিরুদ্ধে গর্জে ওঠেন মানস ভুঁইয়া। জানান,টেকনিক্যাল অনুমোদন পাওয়া সত্ত্বেও মোদী সরকার ইচ্ছে করে ঘাটাল মাস্টার প্ল্যানটাকে ঝুলিয়ে রেখেছে। রূপায়নের কোনো উদ্যোগই নিচ্ছে না। কখনো দাবী করছে রাজ্য সরকারের মোটা ব্যয়ের ২৫ % দিতে হবে, কখনো আবার ভোল পাল্টে বলছে ৫০% দিতে হবে। রাজ্য রাজি হলেও ছলচাতুরি করে বরাদ্দ টাকা কেন্দ্র সরকার দিচ্ছে না। সেজন্যেই সংসদের জিরো আওয়ারে ঘাটাল মাস্টার প্ল্যানের ইস্যুটি ফের তোলার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূলের এই হেভিওয়েট নেতা। এ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর কথা হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!