এখন পড়ছেন
হোম > জাতীয় > ক্রমাগত রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির মধ্যেও এইবার গ্রাহকদের জন্য এই ‘বিশেষ’ সুবিধা ঘোষণা

ক্রমাগত রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির মধ্যেও এইবার গ্রাহকদের জন্য এই ‘বিশেষ’ সুবিধা ঘোষণা

রোজ যেন নিয়ম করে গ্যাসের দাম বাড়ছে। বাড়িতে রান্না দেশের জোগান দিতে মধ্যবিত্তের। একদিকে যখন এই গ্যাসের ক্রমাগত মূল্যবৃদ্ধি সারা দেশ তোলপাড়, অন্যদিকে তখনই গ্রাহক সুবিধার্থে নয়া ব্যবস্থা আনতে চলেছে সরবরাহকারী সংস্থাগুলি। এবার থেকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রাহকের ঘরে গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতে হবে অন্নথা পার্শ্ববর্তী ডিস্ট্রিবিউটর থেকে গ্যাস সরবরাহ করা হবে গ্রাহকের ঘরে।

ক্রমাগত মূল্য বৃদ্ধির ফলে বর্তমানে সিলিন্ডার পিছু রান্নার গ্যাসের দাম পৌঁছে গিয়েছে হাজারের কোঠায়। প্রতি মাসেই রান্নার গ্যাসের দাম বাড়ায় নাজেহাল সাধারণ মানুষের। সামনেই লোকসভা ভোট । আর তার আগে রান্নার গ্যাস, পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধি বৃহৎ ইস্যু হিসেবে নিয়ে দেশজুড়ে আন্দোলন গড়ে তুলেছে বিরোধীরা। এই অবস্থায় গ্রাহক সুবিধার দিকে নজর দিয়ে নতুন ব্যবস্থা কার্যকর করতে চলেছে সরবরাহকারী সংস্থা ইন্ডিয়ান অয়েল, এইচপি, ভারত গ্যাস।

কী সেই ব্যবস্থা? সূত্রের খবর, বুকিং করে সাতদিন পেরিয়ে গেলেও গ্যাস সিলিন্ডার পাচ্ছেন না, ডেলিভারি ম্যান আসছেন না, ডিস্ট্রিবিউটর সহযোগিতা করছে না। এরকম অভিযোগ বিস্তর। একই সঙ্গে শোনা যায়, বুকিং করেও দীর্ঘদিন গ্যাস সিলিন্ডার পাচ্ছেন না গ্রাহকরা। আবার বকশিশ না পেলে ডেলিভারি ম্যান ঠিকমতো গ্যাস সিলিন্ডার ডেলিভারি করেন না বলেও হামেশাই অভিযোগ ওঠে।

আবার কখনো দেখা গিয়েছে, কোনও গ্রাহক বকশিশ না দিলে ডেলিভারির স্লিপ দীর্ঘদিন নিজের পকেটে রেখে দিয়ে গ্রাহককে হেনস্তা করে ডেলিভারি ম্যানরা। গ্রাহকদের চাপের মুখে পড়ে শেষপর্যন্ত নড়েচড়ে বসল রান্নার গ্যাস সরবরাহকারী সংস্থাগুলি। এখন থেকে বুকিংয়ের ৪৮ ঘন্টার মধ্যে গ্রাহকের বাড়িতে গ্যাসের সিলিন্ডার পৌঁছে দিতে হবে ডিস্ট্রিবিউটরকে।

আর যদি কোনভাবে সংশ্লিষ্ট ডিস্ট্রিবিউটর তা না করতে পারেন, তবে পাশের এলাকার ডিস্ট্রিবিউট ওই গ্রাহকের বাড়িতে সিলিন্ডার পৌঁছে দেবেন। এই নতুন নিয়মের পুরো বিষয়টি হবে ই-মাধ্যমে। আর সে দেশে ইতিমধ্যেই নতুন সফটওয়্যার তৈরির কাজ শুরু হয়ে গেছে।

তা শেষ হলেই নতুন বছরের গোড়াতেই প্রথমে কলকাতা ও পরে জেলায় এই নয়া ব্যবস্থা কার্যকর হবে বলে জানা গেছে।এ প্রসঙ্গে,রান্নার গ্যাস সরবরাহকারী সংস্থার কর্তাদের বক্তব্য, নয়া ব্যবস্থায় ডিস্ট্রিবিউটর ও ডেলিভারি ম্যানরা সময়মতো গ্রাহককে গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতে বাধ্য থাকবেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কেননা সংশ্লিষ্ট ডিস্ট্রিবিউটরদের ভয় থাকবে, ৪৮ ঘণ্টায় সিলিন্ডার ডেলিভারি না করলে পাশের ডিস্ট্রিবিউটর থাবা বসানোর সুযোগ পেয়ে যাবেন, মিলবে বাড়তি কমিশনও। আর তাই নিজে ব্যবসা বজায় রাখার উদ্দেশ্যে ডিস্ট্রিবিউটররা এবার থেকে গ্রাহকদের চাহিদা মতো গ্যাস সরবরাহ করবেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!