এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভার আগে আয়কর দপ্তরের নতুন এক পদক্ষেপে টালমাটাল গান্ধী পরিবার – কি হবে রাহুল-সোনিয়ার ভাগ্যে

লোকসভার আগে আয়কর দপ্তরের নতুন এক পদক্ষেপে টালমাটাল গান্ধী পরিবার – কি হবে রাহুল-সোনিয়ার ভাগ্যে

আগে যখন কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলো, ঠিক তখনই সেই কংগ্রেসরই বিরুদ্ধে প্রবল অস্বস্তি বাড়াল অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের আয় সংক্রান্ত এক মামলা। সূত্রের খবর, এই মামলায় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী এবং তাঁর মা সোনিয়া গান্ধীকে 100 কোটি টাকার আয়কর নোটিশ পাঠাল আয়কর দপ্তর।

 

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, গত 2011-12 সালে কংগ্রেসের রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর বিরুদ্ধে 155.41 এবং 154.96 কোটি টাকা আয়ে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেই বছরই কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী নিজের আয়কর রিটার্নে প্রায় 68.12 লক্ষ টাকার আয় দেখিয়েছেন।

যা নিয়ে কংগ্রেসের সোনিয়া গান্ধী এবং তাঁর ছেলে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে আয়কর বিভাগ। ফলে এই ঘটনায় লোকসভা নির্বাচনের আগে ফের যে কেন্দ্রের মোদি সরকারের তীব্র বাক্যবাণে পড়তে হতে পারে বিরোধী মহাজোটের অন্যতম প্রধান শরিক কংগ্রেসকে তা নিশ্চিত ভাবেই করছে ওয়াকিবহাল মহল।

জানা গেছে, কংগ্রেসের এই মূল অস্বস্তির কারণ আয়করের সম্পর্কিত এক মামলায় বর্তমানে সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে। যেখানে সোনিয়া গান্ধীর হয়ে সেই মামলা লড়ছেন কংগ্রেসের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিশিষ্ট আইনজীবী পি চিদাম্বরম।

এমনকি এই ব্যাপারে শীর্ষ আদালতে সোনিয়া গান্ধীর ওপর কিভাবে কর ফাঁকি সংক্রান্ত দাবি তোলে আয়কর দপ্তর তা নিয়েও বিস্তর প্রশ্ন তুলেছেন তিনি। ফলে এবার সেই ব্যাপারে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর উপর আয়কর দপ্তরের পক্ষ থেকে নোটিশ পাওয়ায় তীব্র অস্বস্তিতে পড়তে চলেছে হাত শিবির।

আপনার মতামত জানান -
Top