এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > ১৬-এর ব্যর্থতা ভুলে লোকসভায় জেলাজুড়ে ঘাসফুলের জয়জয়কার করতে শুভেন্দু অধিকারীকে সামনে রেখে পরিকল্পনা মালদায়

১৬-এর ব্যর্থতা ভুলে লোকসভায় জেলাজুড়ে ঘাসফুলের জয়জয়কার করতে শুভেন্দু অধিকারীকে সামনে রেখে পরিকল্পনা মালদায়

সামনে লোকসভা নির্বাচন আর বিগত পঞ্চায়েতের মত সেই লোকসভা নির্বাচনেও যাতে মালদার দুটি লোকসভা আসনই নিজেদের দখলে রাখা যায়, তার জন্য তৃণমূল কংগ্রেস আয়োজিত আজ মালদহের মোথাবাড়িতে দলের জেলা সম্মেলনকে রেখে প্রবল প্রস্তুতি শুরু হয়ে গেছে।

সূত্রের খবর, আজ এই দলের জেলা সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী। জানা গেছে, আজকের এই সম্মেলনে উপস্থিত থাকবার জন্য জেলার প্রতিটি বুথ থেকে পাঁচজন করে কর্মীদেরকে চিহ্নিত করা হয়েছে।

সূত্রের খবর, বর্তমানে এই মালদহ জেলায় প্রায় ২,২০০ বুথ রয়েছে। অন্যদিকে এই সম্মেলনে আহ্বান জানানো হয়েছে, পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের জনপ্রতিনিধি ও অঞ্চল এবং ব্লকের নেতৃত্বদের। তবে বাছাই করা এই নেতা কর্মী নিয়ে সম্মেলনের কথা বললেও আদতে যে তৃণমূলের এই সম্মেলন বিরাট মাপের একটি জনসভায় পরিণত হতে চলেছে সেই ব্যাপারে নিশ্চিত দলীয় নেতাকর্মীরাও।

এদিকে দলের এই জেলা সম্মেলনকে সামনে রেখে মোথাবাড়িতে তৈরি সেই সম্মেলনের মঞ্চ নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। গত শনিবার জেলা যুব তৃনমূলের সভাপতি অম্লান ভাদুড়ি, কালিয়াচক ২ ব্লকের পর্যবেক্ষক ছোটন মৌলিক সহ অন্যান্য নেতারা সেই সভাস্থলের কাজ খতিয়ে দেখেন। তাঁদের দাবি, দলের এই সম্মেলনে অন্তত ১৫ হাজার লোকের সমাগম হবে। কিন্তু হঠাৎ এহেন সম্মেলন করার কারণ কি?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে বিগত পঞ্চায়েত নির্বাচনের আগে ঠিক এই ভাবেই এই জেলায় বিরোধীশূন্য পঞ্চায়েত গঠন করতে দলীয় নেতাকর্মীদের কাছে আহ্বান জানিয়েছিলেন তৃণমূলের সুব্রত বক্সি, শুভেন্দু অধিকারীরা। আর তারপরই এসেছে প্রভূত সাফল্য।

পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের বিপুল জয় আসার পর এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগেই সেই রকম একটি সম্মেলন করে এই মালদা জেলার দুটি লোকসভা আসনই নিজেদের দখলে রাখতে চায় শাসক দল। সম্মেলনে উপস্থিত হয়ে ঠিক কি বার্তা দিতে পারেন শুভেন্দু অধিকারী?

এদিন এই প্রসঙ্গে জেলা যুব তৃনমূলের সভাপতি অম্লান ভাদুড়ী বলেন, “শুভেন্দুবাবু আমাদের অভিভাবক। তিনি কি পথনির্দেশ করবেন সেটা শুনতেই আমরা যাব। তবে রাজনৈতিক দলের সমাবেশে রাজনৈতিক বার্তাই দেওয়া হবে। পাশাপাশি আসন্ন ব্রিগেড সমাবেশ ও লোকসভা নির্বাচন নিয়েও চর্চা হবে”।

রাজনৈতিক মহলের মতে, সামনেই লোকসভা নির্বাচন। আর এই জেলায় দলের অনেক কর্মীরাই ইতিমধ্যে ভাবতে শুরু করেছেন যে, পঞ্চায়েতের মতো লোকসভাতেও এমনিতেই বিজয় এসে যাবে। কিন্তু নেতাকর্মীরা যাতে আত্মতুষ্টিতে না ভোগেন সেই জন্য এই জেলা সম্মেলন করে এখন থেকেই দলের নেতাকর্মীদের মানুষের সাথে বেশি করে জনসংযোগের পরামর্শ দিতে পারেন জেলা তৃণমূলের পর্যবেক্ষক।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!