এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পাঁচ দাপুটে নেতাকে নিয়ে আজ কলকাতায় খোদ তৃনমূল নেত্রীর বৈঠক! ক্রমশ বাড়ছে জল্পনা

পাঁচ দাপুটে নেতাকে নিয়ে আজ কলকাতায় খোদ তৃনমূল নেত্রীর বৈঠক! ক্রমশ বাড়ছে জল্পনা

Priyo Bandhu Media

 

আর কিছুদিন পরেই খড়গপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। যে কেন্দ্র দখলে তৎপর হয়ে উঠেছে শাসক-বিরোধী দুই রাজনৈতিক দলই। জানা যায়, এই কেন্দ্রটি জয়লাভ এবার তৃনমূলের কাছে অগ্নিপরীক্ষার সমান। কেননা গত 2016 র বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়লাভ করেছিলেন বিজেপির দিলীপ ঘোষ। তবে লোকসভা নির্বাচনে তিনি মেদিনীপুর লোকসভা কেন্দ্রে দাঁড়িয়ে সাংসদ হওয়ায় তার ছেড়ে যাওয়া এই আসনটিতে এবার নির্বাচন হচ্ছে।

তাই খড়গপুর বিধানসভা কেন্দ্রটি বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিতে এখন উঠেপড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে, এই বিধানসভা কেন্দ্রের ক্ষমতা নিজেদের দখলে রাখতে সেখানকার 5 তৃণমূল নেতাকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন স্বয়ং তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, শনিবার খড়্গপুরের তৃণমূলের পর্যবেক্ষক তথা হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী খড়গপুর শহর তৃণমূল সভাপতি রবিশংকর পান্ডেকে মেসেজ করে পাঁচজন নেতার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলবেন বলে জানিয়ে দেন। কিন্তু এই পাঁচজন কারা কারা?

জানা গেছে, রবিশংকর পান্ডে, খড়গপুর পৌরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার, ভাইস চেয়ারম্যান শেখ হানিফ, কাউন্সিলর জওহররলাল পাল এবং দেবাশীষ চৌধুরীকে কলকাতায় ডেকে পাঠিয়ে আজ তাদের সঙ্গে একটি বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে মন্ত্রী শুভেন্দু অধিকারীরও। আর খড়গপুর বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হওয়ার সাথে সাথেই দলীয় নেতাদের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই তৎপরতা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অনেকে বলছেন, এখনও পর্যন্ত এই বিধানসভা কেন্দ্রে তৃণমূল তাদের প্রার্থী ঘোষণা করতে পারেনি। কিন্তু যেন-তেন প্রকারেণ এই কেন্দ্রে জয়লাভ করতে হবে, তার জন্য চ্যালেঞ্জ নিতে শুরু করেছেন তারা। আর তাই এবার সরাসরি খড়্গপুরের মন বুঝতে সেই পৌরসভার চেয়ারম্যান সহ সেখানকার তৃণমূল নেতাকে আজ কলকাতায় ডেকে তাদের সঙ্গে কথোপকথন সেরে নিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মত ওয়াকিবহাল মহলের।

রাজনৈতিক মহলের অনেকে বলছেন, খড়গপুর বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হওয়ার অনেক আগে থেকেই সেখানে মাটি কামড়ে পড়ে রয়েছেন পর্যবেক্ষক তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী। বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সূচনা করে মানুষের মধ্যে প্রভাব বিস্তারের চেষ্টা করেছেন তিনি।

অন্যদিকে এই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তথা বর্তমান সাংসদ বিজেপির দিলীপ ঘোষও সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগে ব্রতী হয়েছেন। এই পরিস্থিতিতে আগামী 2021 এর বিধানসভা নির্বাচন বিজেপির কাছে মূল টার্গেট হওয়ায় তাদের অন্যতম শক্ত ঘাঁটি খড়্গপুরে ঘাসফুল ফোটাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সেখানকার নেতাদের নিয়ে বৈঠক করে এখন থেকেই নির্বাচনের প্ল্যানিং করে দলীয় প্রার্থীকে জেতানোর চেষ্টা করছেন তিনি বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!