এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নতুন দায়িত্ব নিয়েই বড়সড় প্রস্তাব নবান্নে পাঠাতে চলেছেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম

নতুন দায়িত্ব নিয়েই বড়সড় প্রস্তাব নবান্নে পাঠাতে চলেছেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম

মেয়র পদে দায়িত্ব নিয়েই একের পর এক ইতিবাচক পদক্ষেপ নিতে শুরু করেছেন ফিরহাদ হাকিম। এবার রাস্তা নিয়ে বন্দর কর্তৃপক্ষ ও কলকাতা পুরসভার দীর্ঘদিনের ঝামেলা মেটাতে উদ্যোগী হলেন তিনি। সূত্রের খবর, রাজ্য সরকারের কাছে কলকাতা পুরসভার পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে যে, কলকাতা শহর ও বন্দর কর্তৃপক্ষের আওতাধীন সব রাস্তাই এখন থেকে সারাই করবে কলকাতা পুরসভা।

তবে, বন্দর কর্তৃপক্ষের আওতাধীন রাস্তা সংস্কারের জন্য খরচ নেওয়া হবে তাদের কাছ থেকেই। অন্যদিকে, কলকাতার সমস্ত উড়ালপুল কেএমডিএ এবং কলকাতার বাইরের রাস্তা ও উড়ালপুলের দায়িত্ব পূর্ত দপ্তরের হাতে দেওয়ার কথাও রাজ্যকে জানাবে কলকাতা পুরসভা। এদিন নবনিযুক্ত মেয়র, কেএমডিএ, হিডকো এবং পুরসভার পদস্থ আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন। সেখানেই এব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ বিষয়ে সরকারের অনুমোদন পাওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে। মেয়র এদিন বলেন, “এই সিদ্ধান্ত গৃহীত হলে, কোনটা কার রাস্তা তা নিয়ে রোজকার ঝগড়াতে ইতি পড়বে। পাশাপাশি রাস্তার মেরামত এবং রক্ষণাবেক্ষণের কাজেও অনেক গতি আসবে”। প্রসঙ্গত উল্লেখ করা যায়, কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমই কেএমডিএর বর্তমান চেয়ারম্যান। এই প্রসঙ্গে পুরসভার এক আধিকারিক বলেন, “কে কোন রাস্তা দেখভাল করেন, সাধারণ মানুষ সে সব খুঁটিনাটি জানেন না”।

তিনি আরো বলেন, “তাই সমস্যা হলে তারা কাউন্সিলর এবং পুরসভার দিকে আঙ্গুল তোলেন। এমন সিদ্ধান্ত যদি বাস্তবে কার্যকর করা যায়, তাহলে কাজের জন্য অন্য কোনো বিভাগ বা দপ্তরের সাহায্য দরকার হবে না, আমরা নিজেরাই তা করতে পারব”। তবে বন্দর এলাকার রাস্তা সারাইয়ের প্রসঙ্গে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য নিয়ে পুরসভার অনেক আধিকারিক ধন্দে থাকলেও সাধারণ নাগরিকরা অবশ্য মহানাগরিকের এহেন সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!