এখন পড়ছেন
হোম > রাজ্য > মানুষের স্বার্থে কাজ করুন, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে তৃণমূলকে ভোট দেননি মানুষ: ফিরহাদ হাকিম

মানুষের স্বার্থে কাজ করুন, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে তৃণমূলকে ভোট দেননি মানুষ: ফিরহাদ হাকিম

হুগলির চন্দননগর সহ রাজ্যের বিভিন্ন পুরসভার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে চলে আসা বিশৃঙ্খলার অভিযোগে রীতিমত ক্ষুদ্ধ রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েই এদিন রাজ্যের মন্ত্রী তৃণমূল কংগ্রেস পরিচালিত চন্দননগর পুর-বোর্ড ভেঙে দিলেন। তাঁর এই কঠোর সিদ্ধান্তের কারণ হিসেবে ফিরহাদ হাকিম বললেন বিগত বেশ কিছু দিন যাবত চন্দননগর পুরসভায় বিশৃঙ্খলা চলছিল।

ক্ষুব্ধ মন্ত্রী আরো বলেন, ঐ পুরসভা অঞ্চলে বসবাসকারী সাধারণ মানুষ তাঁদের প্রাপ্য পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন। তাই এই সিদ্ধান্ত নিতে তিনি একপ্রকার বাধ্য হলেন এবং রাজ্যের বাকি পুরসভাগুলিকে কার্যত হুমকির সুরেই তিনি জানালেন আগামী দিনে পুরসভা, তার আওতায় থাকা মানুষকে প্রয়োজনীয় পরিষেবা দিতে অসমর্থ হলে এইরকমই কঠিন পদক্ষেপ নেওয়া হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্যের মন্ত্রী এছাড়াও এদিন বলেন, তৃণমূল কংগ্রেসের একমাত্র লক্ষ্য, মানুষকে পরিষেবা দেওয়া। সেই উদ্দেশ্যই যখন পূরণ হচ্ছে না, তখন তৃণমূল কংগ্রেস দল পরিচালিত বোর্ড রেখে কী হবে! তাই প্রশাসক বসিয়ে মানুষকে পরিষেবা দেওয়ার বিষয়টিকেই তিনি বিবেচ্য বলে মনে করলেন। তাঁর এই সিদ্ধান্তের মাধ্যমে ফিরহাদ সাহেব স্পষ্টতই বুঝিয়ে দিলেন যে আত্ম-অহংকার নয় সাধারণ মানুষের জন্যই নিবেদিত প্রাণ তৃণমূল কংগ্রেস।

আর তাই, শাসকদল পরিচালিত পুরবোর্ড বলে কোনো বাড়তি সুবিধা কেউ পাবেনা। তৃণমূল কংগ্রেস দল পরিচালিত বোর্ড বলে কোনো পক্ষপাতিত্ব একেবারেই নয় – বলে দাবি তৃণমূল শিবিরের। রাজ্যের শাসক দলের ন্যায়-পরায়নতা সম্বন্ধে তিনি জানান, চন্দননগর পুরসভা তো একটা উদাহারণ মাত্র। এই পুরসভাকে সামনে রেখে আমরা বলতে চাই, সবাই মানুষের স্বার্থে কাজ করুন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীসভার অত্যন্ত গুরুত্ত্বপূর্ন এই সদস্য এরপরে বিস্ফোরকভাবে জানান, যাঁরা কাজ করবেন না, তাঁদের জন্য এমন শাস্তিই অপেক্ষা করে থাকছে। এখন থেকে সবাই সাবধান হোন – মানুষকে পরিষেবা দিন। ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়ে জেতাননি সাধারণ মানুষ, সেই কথা ভুললে চলবে না। উল্লেখ্য, বুধবার চন্দননগর পুরসভার প্রশাসক স্বপন কুণ্ডুর কাছে বিরোধীরা ডেপুটেশন দেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!