এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > “আমাদের অস্তিত্বটা হারিয়ে যাচ্ছে” – দাবি কলকাতার মেয়র ও রাজ্যের পৌর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের

“আমাদের অস্তিত্বটা হারিয়ে যাচ্ছে” – দাবি কলকাতার মেয়র ও রাজ্যের পৌর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের

Priyo Bandhu Media

রাজ্যের পৌর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম এদিন রাজারহাটের নজরুল তীর্থে রাজ্য সরকার আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে জানান যে, রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য নষ্ট হচ্ছে আর আমাদের অস্তিত্বটা হারিয়ে যাচ্ছে।

জানা যাচ্ছে যে, গতকাল রাজারহাট নজরুল তীর্থে নজরুল জন্মবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আর সেখানে উপস্থিত ছিলেন ফিরহাদ হেকিম। সেখানে তিনি বক্তৃতা দিতে গিয়ে বলেন যে, “আমরা ভুলে যাচ্ছি নজরুল ইসলামের সেই কবিতা, এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান। আমাদের অস্তিত্বটা হারিয়ে যাচ্ছে। বাঁচাও আমাদের বাঁচাও। আমরা হাতড়াচ্ছি। ”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিনের অনুষ্ঠান পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে করা হয়। এদিন এই মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ জানাতে ছাড়লেন না। নাম না করে এদিন তিনি জানালেন যে, “আজকে বাংলার সংস্কৃতির উপর আঘাত আসছে। আমরা অনেকেই ভুলে যাচ্ছি বিদ্যাসাগর না থাকলে বর্ণপরিচয় পড়তে পারতাম না, আমরা ভুলে যাচ্ছি বিবিধের মাঝে মিলন মহান।আমরা নজরুল ইসলামের কথা ভুলে যাচ্ছি। এক বৃন্তে দুটি কুসুম হিন্দু – মুসলমান,হিন্দু তার নয়ন মণি মুসলমান তাঁর প্রাণ। আমাদের অস্তিত্ব হারিয়ে যাচ্ছে। আমরা জলে ডুবে যাচ্ছি।

সাথেই এইদিন তিনি দাবি করেন যে, “আমাদের রবীন্দ্রনাথ, কাজি নজরুল ইসলাম আছেন।তাঁরা রয়েছেন বলেই আমরা বিশ্বের কাছে গর্ব করতে পারি।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!