এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার এইসব অস্থায়ী কর্মীদের জন্য বড়সড় সুখবর ঘোষণা করলেন ফিরহাদ হাকিম

এবার এইসব অস্থায়ী কর্মীদের জন্য বড়সড় সুখবর ঘোষণা করলেন ফিরহাদ হাকিম

অবশেষে এবার স্বাস্থ্য বিভাগের অস্থায়ী কর্মীদের ব্যাপারে সুখবর শোনালো কলকাতা পৌরসভা। সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতা পৌরসভার মাসিক অধিবেশনে স্বাস্থ্য বিভাগের অস্থায়ী কর্মীদের পিএফ এবং ইএসআই দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হবে বলে আশ্বাস দিলেন মেয়র ফিরহাদ হাকিম।

জানা গেছে, এদিন পুরসভার অধিবেশনে স্বাস্থ্য বিভাগের ভেক্টর কন্ট্রোলের মতো গুরুত্বপূর্ণ কাজে জড়িত অস্থায়ী কর্মীদের ব্যাপারটি নিয়ে পুরমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন বামেদের পুর পরিষদীয় দলনেত্রী। এদিন তিনি বলেন, “পুরসভার শতাধিক অস্থায়ী কর্মীকে কুকুর ধরার মতো ঝুঁকিপূর্ণ কাজ করতে হয়। কিন্তু তাদের 5 হাজার 700 টাকা ভাতা ছাড়া আর কোন সুরক্ষা নেই। কিন্তু পুরসভায় কাজ করলে পিএফ বা ইএসআইএর সুবিধা দেওয়া উচিত।”

এদিকে সম্প্রতি কুকুর ধরার মতো ঝুঁকিপূর্ণ কাজ করতে গিয়ে সুরেশ সাউ নামে এক অস্থায়ী কর্মী কুকুরের কামড় খেয়ে সঠিক চিকিৎসা না হওয়ার জন্য মারা গিয়েছেন বলে পুরসভার অধিবেশনে একটি তথ্য পেশ করেন বামেদের এই দলনেত্রী। আর এরপরই এই ব্যাপারে বলতে উঠে কোলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “একথা সত্যি যে এই কর্মীরা শ্রম আইনের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের পিএফ এবং ইএসআইয়ের ব্যবস্থা করা হবে।”

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে পুর মন্ত্রী তথা কলকাতা পৌরসভার মেয়রের মুখ থেকে এহেন কথা শুনে তাঁকে সমর্থন জানান সব পক্ষ। অন্যদিকে এদিন কলকাতা পৌরসভার মাসিক অধিবেশনে বামেদের পক্ষ থেকে সেই রত্নাদেবী অভিযোগ করেন যে, 2017 সালের মে থেকে আগস্ট মাসের মধ্যে 42 জন অস্থায়ী কর্মীকে অ্যাসেসমেন্ট বিভাগের কাজে নেওয়া হলেও এই বছরের শুরুতেই তাঁদের কর্মচ্যুত করা হয়েছে। আর এই 42 জনকে কর্মচ্যুত করে 50 জন অবসরপ্রাপ্ত পুরো কর্মচারীকে এখানে নিয়োগ করা হয়েছে বলে এই কাজকে “অমানবিক” বলে আখ্যা দেন তিনি।

এদিন এই প্রসঙ্গে কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “ওই কর্মীরা প্রতি ফ্রম পিছু একটা নির্দিষ্ট টাকা পেতেন। এখন আর সেই কাজের প্রয়োজন পড়ছে না। তাই এর সঙ্গে 50 জন অবসরপ্রাপ্তদের নিয়োগের কোনো সম্পর্ক নেই। অনেক সময় কাজের অভিজ্ঞতার জন্যও আমরা অবসরপ্রাপ্তদের নিয়োগ করি।”

তবে 42 জন কর্মীকে অন্য কোনো কাজের ব্যবস্থা করে দেওয়া যায় কিনা সেই ব্যাপারে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন মেয়র। সব মিলিয়ে এবার কলকাতা পৌরসভার অধিবেশনে বামেদের প্রশ্নের উত্তরে অস্থায়ী কর্মীদের জন্য বড়সড় ঘোষণা করলেন মেয়র ফিরহাদ হাকিম।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!