এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > অবশেষে নজর পড়েছে স্বয়ং শিল্পমন্ত্রীর, শিল্প তালুকের হাল ফেরার আশায় বুক বাঁধছেন অধিবাসীরা

অবশেষে নজর পড়েছে স্বয়ং শিল্পমন্ত্রীর, শিল্প তালুকের হাল ফেরার আশায় বুক বাঁধছেন অধিবাসীরা

অবশেষে স্থানীয় বিধায়ক তথা শিল্পমন্ত্রী অমিত মিত্রের দৃষ্টি আকর্ষণ করার পর হাল ফিরতে চলেছে ব্যারাকপুর 2 ব্লকের বিলকান্ডা 1 গ্রাম পঞ্চায়েতের বোদাই শিল্পাঞ্চলের।

সূত্রের খবর, বেহাল নিকাশি ব্যবস্থা ও খানাখন্দে ভরা রাস্তা নিয়ে এলাকার বাসিন্দা থেকে ব্যবসায়ীরা প্রবল বীতশ্রদ্ধ ছিলেন। আর এরপরই এই সমস্যার সমাধান নিয়ে তারা স্থানীয় বিধায়ক তথা অর্থমন্ত্রী অমিত মিত্রের দ্বারস্থ হন।

আর বিধায়কের দৃষ্টি আকর্ষণের পরই সেই অর্থমন্ত্রী তথা শিল্পমন্ত্রী এই ব্যাপারে স্থায়ী সমাধানের জন্য সম্প্রতি 8 কোটি 12 লক্ষ টাকা বরাদ্দ করেন। আর মন্ত্রী তথা বিধায়কের এহেন উদ্যোগে এখন খুশি প্রত্যেকেই।

প্রসঙ্গত উল্লেখ্য, 1994 সালে প্রায় 40 একর জমির ওপর এই বোদাই শিল্পাঞ্চল গড়ে উঠেছিল। যেখানে বর্তমানে প্রায় 200 টির মতো কারখানা রয়েছে। এদিকে বিগত 2000 সালে এই শিল্পাঞ্চলের জন্য নর্দমা তৈরি করা হলেও সেই নর্দমার জল বোর্ড ঘরের কাছে সোদপুর মধ্যমগ্রাম রোডের পাশে হাইড্রেনে গিয়ে পড়ত। আর এই হাইড্রেনের জল সোজা নোয়াই খালে গিয়ে পড়লে নিকাশি ব্যবস্থার চরম সমস্যার সম্মুখীন হত এখানকার মানুষ।

এদিকে নর্দমা ঠিকমতো পরিষ্কার না হওয়ার ফলে তা মজে যাওয়ায় কারখানার নোংরা জল আর বের হতে পারত না। আর যার ফলে গত বর্ষায় এখানকার পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল। জানা গেছে, বিগত বর্ষায় এখানকার বহু মানুষের বাড়িতে জল ঢুকে অনেক ক্ষতি হয়েছিল। এমনকি জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সময় পাম্প চালিয়ে সেই জল বের করার জন্য পদক্ষেপ নেওয়া হলেও ক্ষতি কমানো যায়নি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এরপরই এই ব্যাপারটি নিয়ে স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরা স্থানীয় বিধায়ক তথা শিল্পমন্ত্রী ও অর্থমন্ত্রী অমিত মিত্রকে অবহিত করেন। আর স্থানীয় মানুষজনের কথা শুনেই এই ব্যাপারে স্থায়ী সমাধানের জন্য 8 লক্ষ টাকা বরাদ্দ করেন অমিত মিত্র।

এদিন এই প্রসঙ্গে তালবান্দা বোদাই ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সম্পাদক চন্দন কুমার দে বলেন, “ব্যবসায়ীরা নিজেদের উদ্যোগে এখানে রাস্তা করেছে। সরকারিভাবে কোনো পরিকাঠামো নেই। 18 বছর আগে এখানে তৈরি হওয়া নর্দমায এখন কাঁচা নর্দমায় পরিণত হয়েছে। গত বর্ষায় কি হয়েছিল তা সকলেই জানেন। ফলে এখানে নিকাশি ব্যবস্থা আরও ভালো করে তৈরি হলে সকলেই উপকৃত হবে।”

অন্যদিকে এই প্রসঙ্গে বিলকান্দা 1 পঞ্চায়েতের প্রধান চিত্তরঞ্জন মন্ডল বলেন, “এই শিল্পাঞ্চল এলাকায় নিকাশি নিয়ে দীর্ঘদিনের সমস্যা ছিল। কিন্তু বিষয়টি জানার পরই অর্থমন্ত্রী অমিত মিত্র এখানে 8 কোটি 12 লক্ষ টাকা বরাদ্দ করেন। সেই অর্থে ইতিমধ্যেই কাজও শুরু হয়ে গিয়েছে। ফলে এই কারখানায় নোংরা জলের দূষণে এলাকাবাসীর যে সমস্যা হতো সেটা আর হবে না।”

সব মিলিয়ে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের আবেদনে সাড়া দিয়ে এবার অর্থমন্ত্রীর বরাদ্দ টাকায় হাল ফিরতে চলেছে ব্যারাকপুরের বোদাই শিল্পাঞ্চলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!