এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সব বিভেদ মুছে বাংলায় এবার সত্যিকারের করোনা তথ্য সামনে আনল সরকার, লাফিয়ে বাড়ল সংখ্যা

সব বিভেদ মুছে বাংলায় এবার সত্যিকারের করোনা তথ্য সামনে আনল সরকার, লাফিয়ে বাড়ল সংখ্যা


বাংলায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে রাজ্য সরকার, কেন্দ্র সরকার ও বিরোধীদের চাপানউতোর অব্যাহত ছিল। কেন্দ্রীয় হিসাব যা পাওয়া যাচ্ছিল তা থেকে অনেকটাই কম ছিল রাজ্য সরকারের দেওয়া হিসেব। ফলে বিরোধীরা অভিযোগ জানাচ্ছিলেন – রাজ্য সরকার নাকি তথ্য চেপে যাচ্ছে। যা নিয়ে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছিল রাজনৈতিক প্রেক্ষাপট। এমনকি এর পরিপ্রেক্ষিতে কেন্দ্র এক বিশেষ দল পাঠায় বাংলার করোনা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে।

আর এবার, সব ব্যবধান ঘুচিয়ে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা করোনা তথ্য প্রকাশ করলেন। যে কেন্দ্র ও রাজ্যের পরিসংখ্যানের সব বিভেদ মুছে দিল। রাজীব সিনহা এদিনের সাংবাদিক বৈঠকের আগেই কার্যত রাজ্য সরকারের ‘ভুল’ স্বীকার করে নেন। তিনি এদিন জানান, আমাদের কাছে সব জায়গা থেকে তথ্য আসছিল না। এখন সরকারি, বেসরকারি সব ল্যাব থেকে তথ্য আসা শুরু করেছে। ফলে এখন আমরা রোজ মোট আক্রান্তের সংখ্যা জানাতে পারব।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর তারপরেই তিনি জানান, এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট ১২৫৯ জন কোভিড আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত ৯০৮ জন রোগী এখন চিকিত্‍সাধীন রয়েছেন। তা ছাড়া, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন এবং কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। এখনও পর্যন্ত কোভিডে রাজ্যে মোট ৬১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া অডিট কমিটি আগে জানিয়েছিল যে আরও ৭২ জন করোনা আক্রান্ত রোগী কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন। করোনা থেকে পুরোপুরি সেরে উঠেছেন ২১৮ জন।

প্রসঙ্গত, এত দিন শুধুমাত্র করোনা অ্যাকটিভের সংখ্যা অর্থাত্‍ এই মুহূর্তে কত রোগীর শরীরে করোনার জীবাণু সক্রিয় রয়েছে, সেটুকুই বলা হতো রাজ্য সরকারের তরফে। এই প্রথম সবমিলিয়ে কতজন করোনা আক্রান্ত সেই তথ্য দেওয়া হল। উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় দল চিঠি দিয়ে জানিয়েছিল, পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের যে পরিসংখ্যান রাজ্য সরকার দিয়েছে তাতে অসঙ্গতি ও স্বচ্ছতার অভাব রয়েছে। কিন্তু, এবার মুখ্যসচিব যা সরকারি তথ্য দিলেন তাতে করে কেন্দ্রের দেওয়া হিসেবকেই মান্যতা দিল রাজ্য সরকারও।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!