এখন পড়ছেন
হোম > জাতীয় > ইংরাজি নববর্ষে কৃষকদের জন্য খুশি এনে দেশজুড়ে কৃষিঋণ মকুবের কথা ঘোষণা করতে পারে মোদী সরকার

ইংরাজি নববর্ষে কৃষকদের জন্য খুশি এনে দেশজুড়ে কৃষিঋণ মকুবের কথা ঘোষণা করতে পারে মোদী সরকার

তিন রাজ্যে হার যে মোদি সরকারকে চিন্তায় ফেলেছে আর তাই লোকসভা নির্বাচনের আগে নড়েচড়ে বসেছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। ফলত, ইংরাজি নববর্ষে কৃষকদের জন্য খুশির খবর জানিয়ে ২০১৯ লোকসভা নির্বাচনের আগে দেশজুড়ে কৃষিঋণ মকুবের কথা ঘোষণা করতে পারে মোদী সরকার এমনটাই মনে করছেন রাজনৈতিকমহল।

জানা যাচ্ছে, কীভাবে কৃষকদের সন্তুষ্ট করা যায়, তা নিয়ে একটি ব্লু প্রিন্ট তৈরি করতে বুধবার সন্ধ্যায় দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে এক ম্যারাথন বৈঠক হয় আর সেখানেই উঠে আসে কৃষি ঋণ মকুব এর কথা।
জানা যাচ্ছে যে, ওই বৈঠকে হাজির ছিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি, বিজেপি সভাপতি অমিত শাহ ও কৃষিমন্ত্রী রাধামোহন সিং। তেমন ভাগ্য সুপ্রসন্ন্য হলে ৫ জানুয়ারি সংসদের চলতি শীতকালীন অধিবেশন শেষ হওয়ার আগেই কৃষকদের জন্য এই উপহারের চূড়ান্ত ঘোষণা করতে পারে মোদী সরকার।

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

 

তিন রাজ্যে বিধানসভা নির্বাচনে হারের পর বিজেপি শীর্ষ নেতৃত্ব এটুকু বুঝতে পেরেছে, কৃষকদের খুশি রাখতে না পারলে হিন্দি বলয়ের একাধিপত্য বজায় রাখা প্রায় অসম্ভব আর তাছাড়া ওই তিন রাজ্যেই কৃষিঋণ মকুব করে দিয়েছে কংগ্রেস সরকার। যা চাপ বাড়িয়েছে মোদী সরকারের। তাই যাতে আর বিরোধীরা ২০১৯ এর লোকসভা ভোটে কৃষকদের বঞ্চনা নিয়ে মোদী সরকারকে কোনঠাসা করতে না পারে তাই এই উদ্যোগে বলে কটাক্ষ বিরোধীদের।

Top
error: Content is protected !!