এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাগড়ি মার্কেট নিয়ে বড় ঘোষণা মন্ত্রী ফিরহাদ হাকিমের, যে কোন মুহূর্তে গ্রেপ্তার হতে পারেন হেভিওয়েট

বাগড়ি মার্কেট নিয়ে বড় ঘোষণা মন্ত্রী ফিরহাদ হাকিমের, যে কোন মুহূর্তে গ্রেপ্তার হতে পারেন হেভিওয়েট

এই মুহূর্তে রাজ্যজুড়ে সব থেকে আলোচিত বিষয় কলকাতার বাগড়ি মার্কেটের ভয়াবহ আগুন। আগুন লাগার পর ৪০ ঘন্টা পেরিয়ে গেছে – কাজ করছে দমকলের ৩৫ টি ইঞ্জিন, ঘটনাস্থলে উদয়াস্ত পরিশ্রম করছেন প্রায় ২৫০ জন দক্ষ দমকল কর্মী। তারপরেও আগুন তো নিয়ন্ত্রণে আসেই নি, উল্টে নতুন করে ছড়িয়ে পড়ছে। দমকল কর্মীদের ধারণা আগুন নিয়ন্ত্রণে আনতে এখনো ৭২ ঘন্টা সময় লাগতে পারে। সবথেকে বড় কথা – গোটা বাড়িটিতেই বড় বড় ফাটল দেখা দিয়েছে, যেকোন মুহূর্তে পুরো বাড়িটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই অবস্থায় রাজ্যের মুখ্যমন্ত্রী গুরুত্ত্বপূর্ন বিদেশ সফরে গেছেন। আর তাই তাঁর অনুপস্থিতে মন্ত্রিসভার গুরুত্ত্বপূর্ন সদস্যরা আজ এক বৈঠকে বসেন নবান্নে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে – আপাতত আগুন নিয়ন্ত্রণে এনে নেভানোয় প্রাথমিক লক্ষ্য। তবে সামগ্রিক পরিস্থিতি নিয়ে বড় ঘোষণা করলেন পুর ও নগরোন্নয় মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বাগড়ি মার্কেটের মালিককে গ্রেপ্তারির কথা জানালেন। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হলেই ব্যবস্থা নেওয়া হবে, তদন্তে কোনও ঢিলেমি হবে না বলেও আশ্বাস দেন মন্ত্রী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু কেন এই গ্রেপ্তারি? দমকল বিভাগের প্রাথমিক তদন্তে জানা গিয়েছে একাধিক কারণ। প্রথমত – মার্কেটের অগ্নিনির্বাপন ব্যবস্থার মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে। দ্বিতীয়ত – ছাদে প্রচুর বড় ট্যাঙ্ক থাকলেও, পাইপ, স্প্রিঙ্কলার বা পাম্প – সব নষ্ট হয়ে গিয়েছে। এমনকি সবথেকে মারাত্মক হল – কোনও ট্যাঙ্কেই নাকি জল থাকে না! অন্যদিকে, ব্যবসায়ীদের অভিযোগ – মার্কেটের রক্ষণাবেক্ষণের জন্য নিয়মিত টাকা দেন তাঁরা, এমনকি টাকা দিতে দেরি হলে গুণতে হয় জরিমানাও। আর তাই সব মিলিয়ে বাগড়ি মার্কেট নিয়ে কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top