এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > কারখানা বন্ধের নোটিস, মাথায় হাত বহু শ্রমিকের

কারখানা বন্ধের নোটিস, মাথায় হাত বহু শ্রমিকের

বাঁকুড়ার বড়জোড়ার হাটআশুড়িয়া এলাকায় বন্ধ হতে চলেছে একটি বেসরকারী কারখানা । যার জেরে কয়েক’শ মানুষ কর্মহীন হওয়ার মুখে। সেই সব শ্রমিকের পরিবার মিলিয়ে প্রায় হাজার দু’য়েক মানুষের আগামী দিন অনিশ্চিতের মধ্যে গিয়ে পড়লো। এদিন সকালে ঐ বেসরকারী কারখানার কর্মীরা কাজে যোগদান করতে গিয়ে দেখে কারখানার গেট বন্ধ আর বন্ধ গেটে ঝুলছে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস। মালিক পক্ষের তরফ থেকে এই নোটিশ ঝোলানো হয় বলে জানা গেছে । এই বনোটিশ দেখে কার্যতই দিশেহারা হয়ে পড়ে শ্রমিকেরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কারখানার গেটের বাইরে বিক্ষোভ প্রদর্শন করে। সূত্রে মারফত জানা গিয়েছে পরে তারা স্থানীয় ব্লক প্রশাসনকে কারখানা বন্ধের বিষয়টি সম্পর্কে অবগত করে। বন্ধ কারখানার কর্মচারীদের এই আন্দোলনকে নীতিগত ভাবে সমর্থন জানিয়েছেন রাজ্যের শাসক দলের স্থানীয় নেতৃত্ব। এই প্রসঙ্গে বড়জোড়া ব্লক তৃণমূল সভাপতি অলোক মুখোপাধ্যায় নিজের প্রতিক্রিয়া জানিয়ে বললেন, ব্লক প্রশাসন ও লেবার কমিশনারকে এই বিষয়ে জানানো হয়েছে। তাদের দল এই কর্মহীন শ্রমিকদের পাশে রয়েছে। তাঁরা এই বিষয়ে রাজ্য নেতৃত্বের সাথে কথা বললেন বলেও জানালেন। পাশাপাশি ম্যানেজমেন্ট এক তরফাভাবে সিদ্ধান্ত নিয়ে কারখানা বন্ধ করেছে অভিযোগ করে তিনি বলেন আগামী দিনে তাঁরা শ্রমিকদের কথা ভেবেই কারখানা খোলার দাবিতে বৃহত্তর আন্দোলন শুরু করবেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!