এখন পড়ছেন
হোম > অন্যান্য > বন্ধ হচ্ছে ফেসবুকের তিনটি অ্যাপ, জেনে নিন কি কি

বন্ধ হচ্ছে ফেসবুকের তিনটি অ্যাপ, জেনে নিন কি কি

জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের সৌজন্যে বন্ধ হতে চলেছে তিনটি অ্যাপ। এই অ্যাপ গুলি বন্ধ করার পিছনে ফেসবুক কর্তৃপক্ষ’র দাবি প্রস্তাবিত অ্যাপ গুলি তাদের অধীনে থাকা বাকি অ্যাপ গুলির মতো সেইরকম জনপ্রিয় নয় এবং এগুলির ব্যবহার ও বেশ কম। হ্যালো, মুভস ও টিবিএইচ এই তিনটি অ্যাপ তাই রখন বন্ধ করে দিতে চাইছে ফেসবুক কর্তৃপক্ষ। প্রসঙ্গতঃ এই তিনটি অ্যাপের মধ্যে ‘হ্যালো’ হচ্ছে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে কন্টাক্ট অ্যাপ। ‘মুভস’ হল ফিটনেস অ্যাপ আর টিবিএইচ হল সামাজিক যোগাযোগের একটি অ্যাপ। চলতি সপ্তাহেই একটি ব্লগ পোস্টের মাধ্যমে ফেসবুক কর্তৃপক্ষ তাদের এই সিদ্ধান্তের কথা প্রকাশ্যে জানালেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা যাচ্ছে ২০১৪ সালে ফিটনেস অ্যাপ মুভস চালু হয়। এটি গ্রাহকের দৈনন্দিন শারীরিক কার্যক্রমের রেকর্ড রাখে। এই অ্যাপ আগামী ৩১ শে জুলাইয়ের পর বন্ধ হয়ে যাবে বলে জানা গিয়েছে। ২০১৫ সালে ব্রাজিল, আমেরিকা ও নাইজেরিয়ার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ‘হ্যালো’ অ্যাপটি’র নির্মান হয়।এতে কন্টাক্ট নম্বরের পাশাপাশি ফেসবুকের তথ্যও রাখা যায়। আগামী কয়েক দিনের মধ্যে এই অ্যাপটিও বন্ধ হয়ে যাবে বলে জানা গিয়েছে। তৃতীয় অ্যাপ ‘টিবিএইচ’ র সহ-প্রতিষ্ঠাতা হলেন ফেসবুক পণ্য ব্যবস্থাপক নিকিতা বিয়ের। জানা গেলো ‘টু বি অনেস্ট’ কথার সংক্ষিপ্ত রূপ হচ্ছে টিবিএইচ। এই অ্যাপের মাধ্যমে পরিচয় গোপন করে সামাজিক যোগাযোগ তৈরী করা যায়। মূলতঃ আমেরিকার হাইস্কুলের ছাত্রছাত্রীদের জন্য বানানো হয়েছিল। ফেসবুক কর্তৃপক্ষ আগামী ৯০ দিনের মধ্যে অ্যাপগুলো থেকে ব্যবহারকারীদের তথ্য মুছে ফেলা হবে বলে নিশ্চিত করেছে ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!