এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী গ্রেফতার, জোর গুঞ্জন সর্বত্র

প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী গ্রেফতার, জোর গুঞ্জন সর্বত্র

অবশেষে গ্রেফতার হলেন জম্মু-কাশ্মীরের 2 প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা এবং মেহেবুবা মুফতি। যে ঘটনায় এখন তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সেই ভূস্বর্গে। জানা গেছে, এই মেহেবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে গত রবিবার সন্ধ্যা রাত থেকেই গৃহবন্দী করে রাখা হয়েছিল। যেখানে মেহেবুবা মুফতিকে তার শ্রীনগরের বাড়ি থেকে অদূরেই একটি সরকারি গেস্ট হাউসে রাখা হয়েছিল।

অন্যদিকে দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ছাড়াও সজ্জন লোনকেও গৃহবন্দী করে রাখা হয়েছিল বলে জানা গেছে। সূত্রের খবর, এদিন সন্ধ্যায় যখন জম্মু-কাশ্মীর রিঅর্গানাইজেশন বিল রাজ্যসভায় পাস হচ্ছে, ঠিক সেই সময়ই এই ওমর আবদুল্লা এবং মেহেবুবা মুফতিকে গ্রেপ্তার করা হয়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে 370 ধারা অবলুপ্তিতে এদিন মুখটা দেখা গেছে সেই ওমর আব্দুল্লা এবং মেহেবুবা মুফতিকে। এদিন ওমর আবদুল্লা বলেন, “এর বিরুদ্ধে দলগতভাবে আমরা আদালতে আপিল করব। এই সিদ্ধান্ত একপেশে এবং অগণতান্ত্রিক।”

অন্যদিকে এই ব্যাপারে মেহেবুবা মুফতি তীব্র বিরোধিতা করে ট্যুইটে লেখেন, “কেন্দ্রীয় সরকার মুসলমান অধ্যুষিত একমাত্র রাজ্যের মানচিত্র পাল্টে দিতে চাইছে। যাতে নিজেদের রাজ্যে থেকেও মুসলমানদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক হয়ে থাকতে হয়। ভারতের গণতন্ত্রের ইতিহাসে এটা একটা কালো দিন।”

সব মিলিয়ে একদিকে 370 ধারা অবলুপ্তি আর অন্যদিকে এই দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তারের পর কাশ্মীরের পরিস্থিতি এখন আরও জটিল হয় কিনা, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!