এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রাক্তন মুখ্যমন্ত্রী কন্যা সক্রিয় রাজনীতিতে? আগামী রাজ্যসভা নির্বাচনেই হতে চলেছে অভিষেক?

প্রাক্তন মুখ্যমন্ত্রী কন্যা সক্রিয় রাজনীতিতে? আগামী রাজ্যসভা নির্বাচনেই হতে চলেছে অভিষেক?

বিজেপির অভিযোগ ভারতীয় রাজনীতিতে প্রতিষ্ঠিত রাজনীতিবিদদের পরিবারতন্ত্রের বিরুদ্ধে। গেরুয়া শিবির বারেবারেই দাবি করে আসে অন্যান্য দলে নাকি, কর্মীদের যোগ্যতা মাপকাঠি নয়, বরং প্রতিষ্ঠিত নেতাদের সঙ্গে আত্মীয়তার সম্পর্কই রাজনৈতিক গুরুত্বের ক্ষেত্রে মাপকাঠি হয়ে থাকে। আর এখানেই নাকি বিজেপি স্বতন্ত্র, বিজেপিতেও যে পরিবার তন্ত্র নেই তা নয়, কিন্তু পারিবারিক স্বীকৃতি নয়, নেতা-নেত্রীদের আত্মীয়রা আগে সাংগঠনিকভাবে নিজেদের প্রমান করার পরেই রাজনীতিতে আসতে পারেন।

আর বিজেপির সেই অভিযোগকে, মান্যতা দিয়ে এবার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবীর আরেক কন্যা, যিনি পেশায় ডাক্তার, এবার আসতে চলেছেন সক্রিয় রাজনীতিতে। সূত্রের খবর, আগামী বছরের রাজ্যসভা নির্বাচনেই তাঁর এই সক্রিয় রাজনীতিতে অভিষেক ঘটতে চলেছে। পশুখাদ্য কেলেঙ্কারিতে গ্রেপ্তার হওয়ার পর, লালুপ্রসাদ যাদবের স্থান নিতে তাঁর স্ত্রী রাবড়ি দেবী সক্রিয় রাজনীতিতে আসেন। বিহারের মুখ্যমন্ত্রীও হন তিনি, বর্তমানে তিনি বিহার বিধানসভার বিধায়ক।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

অন্যদিকে মা-বাবার দেখানো পথেই পরবর্তীকালে তাঁদের জেষ্ঠ্য কন্যা ডঃ মিশা ভারতী ও দুই পুত্র তেজপ্রতাপ যাদব ও তেজস্বী যাদব রাজনীতিতে এসেছেন। আর এবার দিদি-দাদাদের দেখানো পথেই সক্রিয় রাজনীতিতে আসতে চলেছেন ডঃ রোহিনী আচার্য, যিনি জামশেদপুরের এমজিএম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছেন। ডাক্তারি পড়ার সময়েই তাঁর আয়কর আধিকারিক রায় রণবিজয় সিংহের পুত্র সমরেশ সিংহের সঙ্গে বিয়ে হয়ে যায়।

প্রসঙ্গত, সম্পর্কে ভাই-বোন হলেও লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবীর তিন পুত্র-কন্যা মিশা ভারতী, তেজপ্রতাপ যাদব ও তেজস্বী যাদবের মধ্যে বর্তমানে দলের রাশ কার হাতে থাকবে তা নিয়ে অহি-নকুল সম্পর্ক। সেখানে এবার চতুর্থ আরেকজনের আত্মপ্রকাশের পর পরিস্থিতি কোন দিকে গড়ায় সেদিকেই গভীর আগ্রহ নিয়ে তাকিয়ে আছে বিহারের রাজনৈতিক মহল। উল্লেখ্য, রোহিনী আচার্য লালুপ্রসাদ যাদব-রাবড়ি দেবীর ৯ পুত্র-কন্যার মধ্যে দ্বিতীয় সন্তান।

Top
error: Content is protected !!