এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে প্রতারণার দায়ে গ্রেপ্তার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সন্তান

বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে প্রতারণার দায়ে গ্রেপ্তার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সন্তান


বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে প্রতারণার দায়ে গ্রেপ্তার প্রাক্তন মুখ্যমন্ত্রীর সন্তান। ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর পুত্র অমিত যোগী নির্বাচনে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়ে গেলেন। বিজেপি নেতা সমীরা পাইক্রার অভিযোগের ভিত্তিতে এই গ্রেপ্তারি বলে জানা গেছে।

২০১৩ সালে ছত্তিশগড়ের মারওয়াহি বিধানসভা কেন্দ্র থেকে জেতেন অমিত যোগী। তাঁর বিরুদ্ধে প্রার্থী ছিলেন বিজেপি নেতা সমীরা পাইক্রা। আর হেরে যেতেই অমিত যোগী নিজের নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন বলে সরাসরি হাইকোর্টে অভিযোগ জানান সমীরা পাইক্রা। তিনি সুস্পষ্ট অভিযোগ আনেন যে অমিত যোগী নিজের নির্বাচনী হলফনামায় নিজের জাত ও জন্ম তারিখ নিয়ে মিথ্যা তথ্য দিয়েছেন।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু, গত সপ্তাহে সেই মামলা খারিজ হয়ে যায়। কারণ হিসাবে আদালত জানায়, যে নির্বাচনের জন্য এই অভিযোগ, সেই বিধানসভার মেয়াদ শেষ হয়ে গেছে। কিন্তু হাল ছাড়তে নারাজ বিজেপি নেতা সমীরা পাইক্রা এরপরেই পুলিশের স্মরনাপন্ন হন। সেখানে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন, অমিত যোগী জন্মের সাল হিসেবে ১৯৭৮ সালের কথা উল্লেখ করেছেন এবং জন্মস্থান হিসাবে ছত্তিশগড়ের সারবেহেরা গাউরেলা গ্রামের কথা উল্লেখ করেছেন।

বিজেপি নেতা সমীরা পাইক্রার অভিযোগ, আসল তথ্য হল অমিত যোগীর জন্ম হয় ১৯৭৭ সালে এবং তিনি ভারতেই জন্মাননি। তাঁর জন্ম হয়েছে আমেরিকার টেক্সাসে। ফলে, তিনি বিধানসভায় ভোটপ্রার্থী হিসাবে মারওয়াহি কেন্দ্রের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। আর সেই অভিযোগের ভিত্তিতে ৪২ বছরের অমিত যোগীকে তাঁর বিলাসপুরের বাসভবন থেকে গ্রেপ্তার করে পুলিশ। প্রসঙ্গত, শেষ বিধানসভা নির্বাচনে ছত্তিশগড়ে বিজেপির হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নেয় কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!