এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ইভিএম নিয়ে এবার মমতাদের পাল্টা দিলেন মুখ্য নির্বাচন কমিশনার

ইভিএম নিয়ে এবার মমতাদের পাল্টা দিলেন মুখ্য নির্বাচন কমিশনার

Priyo Bandhu Media

লোকসভা নির্বাচনে এবার মোদি ঝড়ে বিরোধীরা কার্যত বিপর্যস্ত হয়ে গিয়েছে। বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিরোধীদের ধুয়ে মুছে সাফ করে দিতে সক্ষম হয়েছে। আর এই পরিস্থিতিতে নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পরই বাংলায় অনেকটাই ভরাডুবি হওয়া শাসক দল তৃণমূল কংগ্রেস ইভিএম মেশিনের প্রতি সন্দেহ প্রকাশ করতে শুরু করে। যেখানে তারা তাদের কর্মসূচি হিসেবে, “ইভিএম নয়’ ব্যালট চাই” স্লোগান তুলে ধরেন।

এমনকি কিছুদিন আগেই অনুষ্ঠিত হওয়া তৃণমূলের বাৎসরিক কর্মসূচি একুশে জুলাইয়ে এই শ্লোগানকে সামনে রেখেই গোটা অনুষ্ঠান পরিচালনা করা হয়। যে কর্মসূচিতে উপস্থিত হয়ে ভবিষ্যতে সমস্ত নির্বাচন ইভিএমের বদলে ব্যালটে করানোর দাবি জানান তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার সেই বাংলার মুখ্যমন্ত্রীর গড়ে দাঁড়িয়েই ইভিএমে কারচুপি করা সম্ভব নয় বলে তার যুক্তিকে কার্যত খারিজ করে দিতে দেখা গেল দেশের মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরাকে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, এদিন কলকাতার একটি শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে বক্তব্য রাখেন দেশের মুখ্য নির্বাচন কমিশনার। আর সেখানেই ইভিএমের প্রশংসা করে সুনিল আরোরা বলেন, “ইভিএমের প্রোগ্রামিং কখনই বদলানো যায় না। বরং এর বিরুদ্ধে কিছু বললে ধরে নেওয়া যায় কারও অপরাধমূলক উদ্দেশ্য রয়েছে। যন্ত্রে ত্রুটি হতে পারে, তবে ত্রুটি আর কারচুপি সম্পূর্ণ আলাদা বিষয়। হেরে গেলেই কেন মেশিনকে দোষ দেওয়া হয়! এতে তো নির্বাচন কমিশন নিয়েই প্রশ্ন তোলা হচ্ছে।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এবারের নির্বাচনে তৃণমূল পর্যদস্তু হওয়ার পরই ইভিএম নিয়ে সোচ্চার হতে দেখা গেছে তাদের। কিন্তু এবার ইভিএমে কোনরূপ কারচুপি করা যায় না বলে কলকাতার মাটিতে দাঁড়িয়ে সেই ইভিএমকে দোষারোপ করা তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে নাম না করে পরোক্ষে তাকেই বিঁধলেন দেশের মুখ্য নির্বাচন কমিশনার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!