এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনের পর রাস্তায় গড়াগড়ি খাচ্ছে নির্বাচনের কাজে ব্যবহৃত ইভিএম – হুলুস্থুলু রাজস্থানে

নির্বাচনের পর রাস্তায় গড়াগড়ি খাচ্ছে নির্বাচনের কাজে ব্যবহৃত ইভিএম – হুলুস্থুলু রাজস্থানে

লোকসভা নির্বাচনের আগে গতকালই শেষ হল পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। গতকাল শেষদিনে দেশের দুই প্রান্তে – রাজস্থানে ও তেলেঙ্গানায় ভোটগ্রহণ হয়। লোকসভা নির্বাচনের আগে যেহেতু দেশের বিভিন্নপ্রান্তে হওয়া এই বিধানসভা নির্বাচনগুলিই শেষ বড় নির্বাচন – তাই সকলেরই চোখ এর ফলাফলের দিলে।

বিশেষ করে ৫ রাজ্যের মধ্যে ২ টি রাজ্য বেশ বড় – রাজস্থান ও মধ্যপ্রদেশ। তাই এখানে বিজেপির ফলাফল কি হয় বা প্রধান বিরোধী কংগ্রেস এখানে কত ভালো ফল করতে পারে সেইদিকেই তাকিয়ে সবাই। কিন্তু গতকাল রাজস্থানে ভোটগ্রহণ মিটে যাওয়ার পর জাতীয় সড়কের উপর নির্বাচনের কাজে ব্যবহৃত হওয়া ইভিএম পরে থাকা নিয়ে রীতিমত শোরগোল শুরু হয়ে গেছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, রাজস্থানের বারান জেলার কৃষাণগঞ্জ বিধানসভার শাহাবাদ এলাকায় ২৭ নম্বর জাতীয় সড়কের উপর একটি ইভিএম পরে থাকতে দেখা যায়। যা দেখে উত্তেজিত স্থানীয় জনতা পুলিশকে খবর দেয়। সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে – পুলিশ ইভিএমটি নিজেদের হেফাজতে নেয়।

পরবর্তীকালে ইভিএমের উপর ‘সীল’ দেখে নিশ্চয়তা পাওয়ায় যায় যে ইভিএমটি নির্বাচনের কাজে ব্যবহৃত হয়েছে। আব্দুল রাফীক ও নাভাল সিং পাটোয়ারী নামে দুই আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, আগামী মঙ্গলবার অন্য চার রাজ্যের সঙ্গে রাজস্থানেও ভোটগণনা হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!