এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রী সফরকালে বিদ্যুৎ বিভ্রাটের জেরে এবার থেকে বড়সড় পদক্ষেপ বিদ্যুৎ সংস্থার

মুখ্যমন্ত্রী সফরকালে বিদ্যুৎ বিভ্রাটের জেরে এবার থেকে বড়সড় পদক্ষেপ বিদ্যুৎ সংস্থার

কথায় আছে, “ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না।” এবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রোষানলে পড়ে এক অভিনব পদক্ষেপ নিতে চলেছে বিদ্যুৎ বন্টন সংস্থা ডব্লুবিএসইডিসিএল। কিন্তু হঠাৎ কি এমন সিদ্ধান্ত নিল এই বিদ্যুৎ বন্টন সংস্থা?

প্রসঙ্গত উল্লেখ্য, গত 30 শে অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে এসে জলপাইগুড়ির মেটেলি ব্লকের টিলাবাড়িতে পর্যটন দপ্তরের একটি কটেজে রাত্রিবাস করেন। আর সেখানেই বার চারেক বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটে। আর এরপরই এই ঘটনায় তীব্র ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

এমনকি এর জেরে সেই বিদ্যুৎ বন্টন সংস্থার মালবাজারের ডিভিশন্যাল ম্যানেজার শান্ত রায় এবং অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার শেখ আব্দুল শামিমকে সাসপেন্ড করার পাশাপাশি ডব্লুবিএসইডিসিএলের জলপাইগুড়ির রিজিওনাল ম্যানেজার কল্যান কুমার মাইতিকে কম গুরুত্বপূর্ণ পুরুলিয়া পাম্প স্টোরেজ প্রকল্পে বদলি করে দেওয়া হয়।

এদিকে অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে যাতে ভবিষ্যতে আর কোনো ভিআইপির সফরকালে এই বিদ্যুতের ত্রুটি দেখা না যায় সেই জন্য রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার চিফ ইঞ্জিনিয়ার গতকালই রাজ্যের কুড়িটি জেলার রিজিওনাল ম্যানেজারকে একটি নির্দেশ পাঠিয়েছেন। কিন্তু কি আছে সেই নির্দেশে?

সূত্রের খবর, নির্দেশে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছে যে, রাজ্য এবং কেন্দ্রীয় মন্ত্রিসভার কোন ক্যাবিনেট মন্ত্রী, মুখ্য সচিব, অতিরিক্ত মুখ্য সচিব, প্রধান সচিব, কেন্দ্র ও রাজ্য সরকারের উচ্চপদস্থ অফিসার, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি, স্ব-শাসিত সংস্থার চেয়ারম্যান এবং মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা ব্যক্তিরা কোনো জায়গায় ভিজিট করলে সেই সংক্রান্ত সমস্ত রিপোর্ট সংস্থার ম্যানেজিং ডিরেক্টরের ওএসডির কাছে পাঠাতে হবে।

পাশাপাশি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহর জন্যও উদ্যোগ নিতে বলা হয়েছে রিজিওনাল ম্যানেজারদের। একাংশের ধারণা, এহেন নির্দেশের পেছনে একটা অন্য কারণ রয়েছে। কেননা বর্তমানে ভিআইপিরা কোনো এলাকায় গেলেও তার খবরই বিদ্যুৎ বন্টন সংস্থার অফিসারদের কাছে থাকছে না। ফলে সেই ভিআইপিরা ঠিক কোথায়, কখন যাচ্ছেন তার খবর এবং নজর যাতে এই অফিসারদের কাছে থাকে সেই ব্যাপারে জোর দিতে বলা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি যদি কোনোদিন এই ভিআইপি সফর না থাকে তাহলে ‘নিল’ রিপোর্টও পাঠাতে হবে বলে নির্দেশনামা জারি করা হয়েছে। সব মিলিয়ে এবার রাজ্যের প্রশাসনিক প্রধানের উত্তরবঙ্গ সফরের সময় বিদ্যুৎ বিভ্রাটের জেরে বড়সড় সিদ্ধান্ত নিল রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!