এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > সব দলের নজরে পুরুলিয়া, ভোটের প্রচারে তারকা সমাবেশে চোখ কপালে উঠবে!

সব দলের নজরে পুরুলিয়া, ভোটের প্রচারে তারকা সমাবেশে চোখ কপালে উঠবে!

নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়া: বাংলায় আসন্ন পঞ্চায়েত নির্বাচন আপাতত আইনি জটে বিশ বাঁও জলে, কবে হবে নির্বাচন তার আভাস কিছুটা মিলতে পারে আগামী মঙ্গলবার কলকাতা হাইকোর্টে। কিন্তু, তার আগেই পুরুলিয়া জেলায় ক্রমশ চড়ছে রাজননীতিক পারদ। বিরোধীদের সম্মিলিত অভিযোগ শাসকদলের ‘সন্ত্রাসের’ কারণে মনোনয়ন দেওয়া যায় নি রাজ্যের অধিকাংশ আসনে, কিন্তু পুরুলিয়া জেলাতে নির্বাচন হতে চলেছে প্রায় ৯০% আসনে। ফলে, একদিকে যেমন রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এখানে নিজেদের শক্তি বোঝাতে মরিয়া, তেমনই বিরোধী শিবির জোর দিচ্ছে ‘পরিবর্তনের পরিবর্তন’ করার সূচনায়। আর তাই, ভোটের প্রচারে বিভিন্ন রাজনৈতিক দলের যে তারকা সমাবেশ ঘটছে এই লাল মাটি আর ছৌ-নাচের দেশে তা এক কথায় অভূতপূর্ব।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

ইতিমধ্যেই শাসকদলের হয়ে এখানে নির্বাচনী প্রচার সেরে গেছেন রাজ্যের দুই দাপুটে মন্ত্রী ফিরহাদ হাকিম ও মলয় ঘটক। দুজনের গলাতেই ছিল তীব্র বিজেপি বিরোধিতার সুর, একইসঙ্গে কংগ্রেসের শক্ত ঘাঁটি ভাঙতে কংগ্রেস কর্মী সমর্থকদের উন্নয়নের স্বার্থে তৃণমূল কংগ্রেসকে ভোট দেওয়ার আহ্বান। শাসকদলের বর্তমান অঘোষিত দুনম্বর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ও প্রচার সেরে গেছেন। তাঁর কথাতেও বিজেপি বিরোধিতা ছিল স্পষ্ট, সঙ্গে ছিল দলীয় গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে ক্ষোভ। আর তাই ব্যক্তি দেখে নয়, ঘাসফুল প্রতীক দেখেই মানুষকে ভোট দিতে আহ্বান করেছেন তিনি। দলই নেতাদের জানিয়ে গেছেন, সংগঠনের খামতি ঢাকতে বুথে-বুথে পরে থাকুন। প্রয়োজনে আমায় ডাকলে আবার আসবো। শাসকশিবিরের খবর – তারকা প্রচার তালিকায় আগামীদিনে পুরুলিয়ায় আসছেন রাজ্যসভার সাংসদ মানস ভূঁইয়া, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

এদিকে তারকা প্রচারে পিছিয়ে নেই অন্যান্য বিরোধীরাও। এই জেলায় তৃণমূলের মুখের গ্রাস কেড়ে নিতে মূল উদ্যোগী বিজেপি। ইতিমধ্যেই বিজেপির হয়ে প্রচার সেরে গেছেন তাদের মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়, রাজ্য সম্পাদক সায়ন্তন বসু এবং প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। আগামী ১০ তারিখ এখানে প্রচার সভা করতে আসছেন দলের তরফে পঞ্চায়েত নির্বাচনের দায়িত্ত্বপ্রাপ্ত নেতা মুকুল রায়। অন্যদিকে, সংগঠন ভেঙে পড়ায় কিছুটা পিছিয়ে অপর বিরোধী বামফ্রন্ট। বামফন্টের হয়ে তারকা প্রচারে অংশ নিচ্ছেন মূলত সিপিএমের রাজ্য সম্পাদক সূর্য্যকান্ত মিশ্র এবং জেলা সম্পাদক অমিয় পাত্র। দক্ষিণবঙ্গের মধ্যে এই জেলায় এখনো কংগ্রেসের সংগঠন বেশ শক্তিশালী। তবে তারকা প্রচারের দায়িত্ত্ব মূলত নিচ্ছেন জেলার দুই বিধায়ক সুদীপ মুখার্জী ও নেপাল মাহাতো। সবমিলিয়ে বঙ্গের ভোটরঙ্গে এবার শাসক-বিরোধী তারকা প্রচারের সমাবেশে বেশ রঙিন পুরুলিয়া।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!