এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনী প্রচারে মোদির পরেই জনপ্রিয়তায় রয়েছেন মোদির এই সৈনিকের

নির্বাচনী প্রচারে মোদির পরেই জনপ্রিয়তায় রয়েছেন মোদির এই সৈনিকের

নরেন্দ্র মোদী তো আছেনই, কিন্তু এবার আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের বৈতরণী পার হতে সেই মোদির পড়েই বেশি ভরসা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ওপরই রাখছেন বিজেপি নেতৃত্ব। প্রসঙ্গত উল্লেখ্য, “হিন্দুত্বের পোস্টার বয়” বলে পরিচিত এই গেরুয়া বসন ধারী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই কমাসের মধ্যেই অনেকের মন জয় করে নিয়েছেন।

পাশাপাশি দিল্লির রাজনীতিতেও নিজের জায়গাকে বেশ শক্ত করে তুলেছেন তিনি। আর তাই এবার আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে তাকে দিয়েই বেশি প্রচার করাতে চাইছে বিজেপি নেতৃত্ব। রাজনৈতিক মহলের মতে, এই পাঁচ রাজ্যের বিধানসভা ভোট বিজেপির কাছে অগ্নিপরীক্ষার সমান।

কেননা এই বিধানসভা ভোটের ফলাফলই বলে দেবে যে, আগামী 2019 এর লোকসভায় ঠিক কোন দল কেন্দ্রের মসনদ দখল করতে চলেছে। আর তাই অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে গুজরাট, ত্রিপুরা, কর্ণাটক, হিমাচলপ্রদেশে প্রচারে গিয়ে যেভাবে যোগী আদিত্যনাথ ঝড় তুলেছিলেন এবং তাতে যেভাবে বিজেপির সাফল্য এসেছিল, সেই রকমই আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে সেই যোগী আদিত্যনাথকেই কাজে লাগাতে চাইছেন গেরুয়া শিবিরের নেতারা।

জানা গেছে, ইতিমধ্যেই পাচ রাজ্য মিলিয়ে মোট 100 টি জনসভা ও রোড শো করার আর্জি এসেছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কাছে। কিন্তু কবে, কোথায় এই জনসভা এবং রোড শো করবেন তিনি? সূত্রে খবর ইতিমধ্যেই ছত্তিশগড়ের দ্বিতীয় দফা ভোটের জন্য জোর প্রচার শুরু করে দিয়েছে বিজেপি।

আগামী 18 তারিখ সেখানে শেষ দিনের প্রচারে জনসভার পাশাপাশি একটি রোড শোও করার কথা রয়েছে যোগী আদিত্যনাথের। এদিকে শুধু ছত্রিশগড় নয়, রাজস্থানে এবার বিজেপি খুব একটা বেশি দাগ কাটতে পারবে না বলে ইতিমধ্যেই বিভিন্ন সমীক্ষায় স্পষ্ট হয়ে উঠেছে। যা নিয়ে চিন্তায় রয়েছে মোদি শাহ জুটিও। কিন্তু শেষ মুহূর্তে এই আদিত্যনাথকে কাজে লাগিয়ে যদি রাজস্থানে পদ্ম ফোটানো যায় তাই আগামী 21 থেকে 30 তারিখ পর্যন্ত এই রাজস্থানে 21 টি জনসভা করার কথা রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর।

অন্যদিকে উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশের সীমান্ত লাগোয়া বিধানসভা কেন্দ্রগুলি ছাড়াও বুন্দেলখন্ড, বাঘেলখন্ড, মালওয়া, তেলেঙ্গানা মিজোরামেও প্রচারে যাবেন যোগী আদিত্যনাথ। জানা গেছে, এই পাঁচ রাজ্যের ফলাফল ঘোষণা হবে আগামী 11 ই ডিসেম্বর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর তার আগে এই শেষ মুহূর্তে “হিন্দুত্বের পোস্টার বয়” যোগী আদিত্যনাথকে প্রচারের কাজে লাগিয়ে দেশের এই পাঁচ রাজ্যে লোকসভার আগে গেরুয়া ঝড় তুলতে চাইছে বিজেপি। তবে শেষ পর্যন্ত বিজেপির এই “মোদী ম্যাজিকের” পর এবার “যোগী ম্যাজিক” ঠিক কতটা কাজে লাগে এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!