এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > উপনির্বাচনের মুখে খড়্গপুরে এবার বিজেপির ঘর ভাঙলো তৃণমূল

উপনির্বাচনের মুখে খড়্গপুরে এবার বিজেপির ঘর ভাঙলো তৃণমূল

সামনেই উপ নির্বাচনের দামামা বেজেছে খড়গপুর বিধানসভা কেন্দ্রে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী 25 নভেম্বর খড়্গপুরে বিধানসভা উপনির্বাচন। এই উপনির্বাচন জিততে প্রতিটি রাজনৈতিক দলই কোমর বেঁধে ঝাঁপিয়ে পড়েছে। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে খড়গপুরকে বিজেপি মুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। কিন্তু তার মধ্যেই তৃণমূল কংগ্রেসকে মানসিকভাবে ধাক্কা দিয়ে কাউন্সিলর বেলা রানী অধিকারী ভোটের প্রাক্কালে বিজেপিতে যোগ দিলেন। খড়গপুর এলাকায় বেলারানি অধিকারী হেভিওয়েট নেত্রী ও কাউন্সিলর হিসেবে পরিচিত।

বুধবার রাতে খড়গপুর পুরসভার 25 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বেলারানী অধিকারী তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। উপনির্বাচনের প্রাক্কালে এভাবে দলবদল হওয়ায় তৃণমূলকে অতিরিক্ত চাপে ফেলার দাবি করেছে বিজেপি। অন্যদিকে, বেলারানী অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরদিন অর্থাৎ বৃহস্পতিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন খড়গপুর শহরের বিজেপি নেতা সহ প্রায় 500 বেশি বিজেপি কর্মী।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিজেপির খড়গপুর মন্ডলের সহ-সভাপতি বোথরা মুরলী, শ্রীনিবাস রাও, দশ জন বুথ সভাপতিসহ পাঁচশোর বেশি বিজেপি কর্মী। তাঁরা তৃণমূল কংগ্রেস নেতা শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে তৃণমূল দলে যোগদান করেন। বিজেপি থেকে তৃণমূলে এসে প্রত্যেকেই দাবি করেছে, বিজেপি প্রার্থী প্রেমচাঁদ ঝাকে মেনে নিতে না পেরে তাঁদের এই প্রত্যাবর্তন। অন্যদিকে জেলা তৃণমূল নেতৃত্ব বিজেপিকে একের বদলে 500 দিয়ে যে একটা বড় ধাক্কা দিলো তা মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে, বিধানসভা উপনির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারে খড়গপুর শহরে এসেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। খড়্গপুরে উপস্থিত থাকাকালীন তাঁর চোখের সামনে এত বড় দল বদল হয়ে যাওয়ায় যথেষ্টই গুঞ্জন শুরু হয়েছে বিজেপির অন্দরে। খড়্গপুরে বিধানসভা উপনির্বাচনে তারাই জিতবেন বলে দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। দলবদলের ঘটনা এই নির্বাচনে কোনো প্রভাব ফেলবেনা বলে জানান তিনি।

তবে এই সম্পূর্ণ ঘটনায় স্থানীয় বিজেপির দাবি, শাসক দল থেকে রীতিমত ভয় দেখিয়ে দল ভাঙার কাজ চলছে। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, খড়্গপুরে লড়াই হতে চলেছে মূলত বিজেপি ও তৃণমূলের। অর্থাৎ একটা প্রেস্টিজ ফাইট দেখা যাবে খড়্গপুরে। তবে খড়গপুর বিজেপির পুরনো ঘাঁটি। আর এই ঘাঁটিকে সুরক্ষিত করতে বিজেপি যে মরিয়া হয়ে লড়বে, তা বলাই বাহুল্য। অন্যদিকে, তৃণমূল কংগ্রেস 2021 এর বিধানসভা নির্বাচনের আগে তাঁদের আত্মবিশ্বাস বাড়াতে খড়গপুর কেন্দ্রটিকে পাখির চোখ করেছে। অতএব এখন সবার নজর 25 নভেম্বরের দিকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!