এখন পড়ছেন
হোম > রাজ্য > ঈদের ভুয়ো ছুটির খবর রটিয়ে উত্তেজনা বাড়ানোর দায়ে পুলিশের ডাক আসতে শুরু করল

ঈদের ভুয়ো ছুটির খবর রটিয়ে উত্তেজনা বাড়ানোর দায়ে পুলিশের ডাক আসতে শুরু করল

সম্প্রতি স্যোশাল মিডিয়ার ঘুরে বেড়াচ্ছিলো ঈদের ছুটি সংক্রান্ত একটি ভুয়ো পোষ্ট। তাও খোদ রাজ্য সরকারের অর্থ বিভাগের ‘লেটার হেডে’ ঈদের ছুটি সংক্রান্ত নির্দেশিকার খবরটি ছড়ায়। তাতে উল্লেখ ছিল, ১২-১৫ জুনের ভিতর ঈদ হবার সম্ভাবনা রয়েছে। পূর্বের নির্ধারন করা ১৬ জুন ঈদের দিনের সঙ্গে যোগ করে ১২ তারিখ থেকে ১৫ তারিখ অব্দি ঈদের ছুটি ঘোষণা করা হচ্ছে। এই নির্দেশিকা আবার ছিলো পশ্চিমবঙ্গ সরকারের লোগো। এছাড়া ছিল রাজ্য সরকারের অতিরিক্ত সচিবের নামের উপরে হস্তাক্ষরও।
এই পোষ্টটি প্রকাশ্যে আসায় অনেকের মনেই সংশয় হয়। শুরু হয় বিতর্ক। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি করে কড়া পদক্ষেপ নেয় কোলকাতা পুলিশ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তদন্ত শুরু হয়। ঘটনায় সন্দেহের তালিকায় আসে মুক্তারামবাবু স্ট্রিটের বাসিন্দা বিজয়শঙ্কর পান্ডের নাম। এছাড়া আরো অনেকে অভিযুক্তদের তালিকায় আছে বলেই কোলকাতা পুলিশের দাবী। এই সপ্তাহেই বিজয়শঙ্কর বাবুকে কোলকাতা পুলিশের তরফ থেকে নোটিশ পাঠিয়ে দেখা করতে বলা হয়। এছাড়া বাকি অভিযুক্তদেরও নোটিশ পাঠানোর প্রক্রিয়া শুরু হয়ে গেছে বলেই জানিয়েছে কোলকাতা পুলিশ। এছাড়া রাজ্য পুলিশের দফতর থেকে অবিলম্বে নির্দেশিকাটিকে ‘ভুয়ো’ বলে ঘোষণা করে দেওয়া হয়েছে অবিলম্বে। এডিজি (আইনশৃঙ্কলা) অনুজ শর্মাও বিজ্ঞপ্তিটিকে ‘ভিত্তিহীন’ বলে দাবী করেন। এই বিতর্কিত পোষ্টটি সামনে আসায় রীতিমতো অস্বস্তিতেই পড়েছিলেন শীর্ষ আমলারা। তবে রাজ্য পুলিশ ঘটনাটি নিয়ন্ত্রণে আনায় তাঁরা চাপমুক্ত হয়েছেন বলেই জানা গেছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!