এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার সাধারণ মানুষের একাংশকে “দায়িত্বজ্ঞানহীন” বলে কটাক্ষ ফিরহাদ হাকিমের, জোর সোরগোল!

এবার সাধারণ মানুষের একাংশকে “দায়িত্বজ্ঞানহীন” বলে কটাক্ষ ফিরহাদ হাকিমের, জোর সোরগোল!


টানা 21 দিন লকডাউন করা হয়েছে গোটা দেশকে। করোনা ভাইরাসকে আটকানোর জন্যই সরকারের এই পদক্ষেপ। বিশেষজ্ঞ থেকে প্রশাসনিক কর্তা ব্যক্তি প্রত্যেকেই বলছেন, সাধারণ মানুষরা বাড়ির বাইরে বেরোবেন না। তবে বেশ কিছু ক্ষেত্রে কিছু মানুষের দায়িত্বজ্ঞানহীনতা প্রতি সময় উঠে আসতে শুরু করেছে। যেখানে বাজারে অনর্থক ভিড়, অকারণে বাড়ির বাইরে বেরোনো প্রতিনিয়ত নজরে আসছে। আর এই পরিস্থিতিতে সাধারণ মানুষের অনেকে প্রশাসনিক নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখানোয় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন কলকাতা পৌরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন তিনি বলেন, “বহু মানুষ বস্তির গলিতে, চায়ের দোকানে দলবেঁধে বসে জটলা করছেন। ঘরে বসে থাকা ঘরে থাকার মধ্যে যেমন 7 বছরের শিশু আছে, তেমনই 70 বছরের বৃদ্ধ আছেন। সামাজিক দূরত্ব তো দূরের কথা। মুখে মাস্ক রাখার মত ন্যূনতম সাবধানতা অধিকাংশ মানুষ নিচ্ছেন নাকি সতর্কবার্তা নিতে হবে তা নিয়ে মুখ্যমন্ত্রীর পৌঁছে দেওয়া হয়েছে কিন্তু খুবই দুঃখের এই সমস্ত এলাকার অধিকাংশ বাসিন্দাই ভয়ঙ্কর প্রভাব নিয়ে মাথা ঘামাচ্ছেন না।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন মাদ্রিদের মেয়রের কান্নার কথা তুলে ধরে কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “মাদ্রিদ বা রোমের তুলনায় কলকাতার জনঘনত্ব অনেকগুণ বেশি। ওদের মাত্র কয়েক লাখ। আমাদের এক কোটির ওপর বাসিন্দা। তাই যদি করোনা প্রতিরোধে সচেতনতার অভাবে একবার কলকাতায় সামাজিক সংক্রমণ শুরু হয়, তবে ভয়ঙ্কর সর্বনাশ নেমে আসবে। তখন আক্রান্ত সবাইকে চিকিৎসা পরিষেবা দেওয়া খুব কঠিন হবে।”

বিশেষজ্ঞরা বলছেন, ফিরহাদ হাকিমের এই কথা কিছুটা হলেও সত্যি। যখন বিদেশ করোনা থেকে মুক্তি পাওয়ার জন্য লকডাউনে থাকছে, তখন কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজ্যে মানুষের মধ্যে সচেতনতার অভাব লক্ষ্য করা যাচ্ছে। বিভিন্ন জায়গায় মানুষের স্বাভাবিক ভিড় রীতিমত চিন্তা বাড়াচ্ছে সকলের। আর এই পরিস্থিতিতে কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমের এই বক্তব্য এখন সাধারণ মানুষের মনে কিছুটা হলেও সচেতনতা তৈরি করতে পারে কিনা, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!