এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার রাজ্য যুব সমাজকে রাজনীতির পাঠ দিতে শিক্ষকের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন মুখ্যমন্ত্রী

এবার রাজ্য যুব সমাজকে রাজনীতির পাঠ দিতে শিক্ষকের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন মুখ্যমন্ত্রী



রাজ্যের যুবসমাজকে এবার এগিয়ে আসার জন্য স্লোগান নয়, সরাসরি তাঁদের দলের জন্য তৈরি করার কাজে হাত দিতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ মাসেই নেতাজি ইন্ডোরে এই নিয়ে বসতে চলেছে কর্মশালা। সেখানে এই প্রজন্মকে রাজনীতির পাঠ দেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। দীর্ঘদিন ধরে প্রশ্ন উঠছে তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়ের পর কে? এবার সেই প্রশ্নের উত্তর তৈরি করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পদক্ষেপ গ্রহণ করলেন। আগামী দিনের জন্য নিজের উত্তরসূরি বানাবার দায়িত্ব তিনি নিজেই গ্রহণ করলেন।

দলের আগামী প্রজন্মকে তৈরি করতে এবং তাদের রাজনীতির পাঠ দিতে আগামী 27 ও 28 শে জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে ছাত্র যুব কর্মশালা হতে চলেছে। এই কর্মশালার প্রধান বক্তা হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর বারোটা থেকে সন্ধ্যে ছটা পর্যন্ত এই কর্মশালা চলবে বলে জানা গেছে।

তৃণমূল কংগ্রেসের চালকের আসনে দিদির পর কে বসবেন এ নিয়ে রাজ্যের শাসক দলের মধ্যে বহুদিন ধরেই প্রশ্ন উঠেছে। অন্যদিকে, বিরোধী শিবিরেও এ নিয়ে জল্পনা বহুদিনের। কিন্তু তৃণমূল নেত্রী প্রতিবার দাবি করে এসেছেন, দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি তাঁর উত্তরসূরি তৈরি করে দিয়ে যাচ্ছেন। এ প্রসঙ্গে তিনি শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করেছেন। এবার আগামী প্রজন্মের জন্য রাজ্যের ছাত্র-যুবকদের নিয়ে দু দিনের বিশেষ কর্মশালায় তৃণমূল নেত্রী রাজনীতির পাঠ পড়াবেন বলে জানা গেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানুয়ারির শেষ সপ্তাহে যে কর্মশালার আয়োজন হয়েছে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে, সেখানে বেলা 12 টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষনে হাজির থাকবে রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত প্রতিনিধি ও যুব সংগঠনের সদস্যরা। সূত্রের খবর, দুদিনের এই কর্মশালায় তৃণমূল নেত্রী নাগরিকত্ব সংশোধনী আইন ও নাগরিক পঞ্জির বিরোধিতায় জোর দেবেন। এই কর্মশালার মাধ্যমে বিশেষ বার্তা দিতে চলেছেন তৃণমূল নেত্রী। অন্যদিকে, আগামী দিনে রাজ্যের পুরভোট। তার আগে দলের শাখা সংগঠনগুলিকে জোরদার করে তুলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দায়িত্ব নিতে চলেছেন বলে খবর।

ইতিমধ্যে এন আর সি ও সি এ এ নিয়ে যেভাবে দেশজুড়ে ছাত্র আন্দোলন শুরু হয়েছে, তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাভাবিকভাবেই তাঁর খুশি জাহির করেছেন। কদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল নেত্রী তরুণ প্রজন্মকেই কেন্দ্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি তরুণ প্রজন্মকে আগামীদিনের সংগ্রামের জন্য সব রকম ভাবে প্রস্তুত হওয়ার বার্তা এই কর্মশালা থেকে দিতে পারেন বলে রাজনৈতিক মহলের ধারণা। আপাতত পুরো বিষয়টির ওপর নজর রেখেছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!