এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > এবার ফের বড়ধাক্কা তৃণমূলের , দলের হেভিওয়েট নেত্রী যোগ দিলেন বিজেপিতে

এবার ফের বড়ধাক্কা তৃণমূলের , দলের হেভিওয়েট নেত্রী যোগ দিলেন বিজেপিতে

সামনেই উপনির্বাচন খড়গপুর বিধানসভা কেন্দ্রে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী 25 নভেম্বর খড়গপুর বিধানসভায় উপনির্বাচন। উপ নির্বাচনে জিততে প্রতিটি রাজনৈতিক দলই কোমর বেঁধে ঝাঁপিয়ে পড়েছে। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে খড়গপুরকে বিজেপি মুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। কিন্তু তার মধ্যেই তৃণমূল কংগ্রেসকে মানসিকভাবে ধাক্কা দিলেন কাউন্সিলর বেলারানী অধিকারী। ভোটের প্রাক্কালে তৃণমূল ছেড়ে খড়্গপুরের হেভিওয়েট নেত্রী ও কাউন্সিলর যোগ দিলেন বিজেপিতে। অর্থাৎ এবার ঘরওয়াপসির পালা বিজেপিতে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে খড়্গপুরে তৃণমূল দলের অন্দরে।

সামনেই খড়্গপুরে বিধানসভা উপনির্বাচন। আর তার আগেই তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন খড়গপুর পুরসভার 25 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বেলারানী অধিকারী। বেলারানী অধিকারী বিজেপির হয়ে আগে পৌরসভা নির্বাচনে জিতেছিলেন। তারপরে তিনি কালক্রমে তৃণমূল কংগ্রেসের যোগ দেন। এবার আবার তিনি বিজেপিতে পুনরায় যোগ দিলেন।

লোকসভা নির্বাচনে খড়্গপুরের তৃণমূল কংগ্রেস বিজেপির থেকে অনেকটাই পিছিয়ে থাকে। তবে সূত্রের খবর, প্রশাসন ও পুলিশের চাপে অন্য দলের বেশ কিছু কাউন্সিলর সেসময় তৃণমূল কংগ্রেসে যোগ দিতে বাধ্য হয়েছিলেন। সে সময় খড়গপুর পুরসভার চেয়ারম্যান হন তৃণমূল কংগ্রেসের প্রদীপ সরকার। যিনি উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন খড়্গপুরে।

খড়গপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন বিজেপির প্রেমচাঁদ ঝা। বুধবার সন্ধ্যায় একটি দলীয় অনুষ্ঠানে প্রেমচাঁদ ঝা ও দলের জেলা নেতা গৌতম ভট্টাচার্যের উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন বেলারানী অধিকারী। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেওয়া হয় বিজেপির পক্ষ থেকে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই প্রসঙ্গে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, তৃণমূল কংগ্রেস থেকে বেলারানী অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার ফলে বিজেপির পাল্লা যথেষ্টই ভারী হল। এর ফলে তৃণমূল কংগ্রেসের গড়ে যে ধাক্কা লাগবে তা নিঃসংকোচে বলা যায়। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, তৃণমূল কংগ্রেসের থেকে ভবিষ্যতে একের পর এক ব্যক্তিরা বিজেপিতে যোগদান করতে চলেছে।

অন্যদিকে, বিজেপি আরো অভিযোগ করেছে খড়্গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকারের বিরুদ্ধে। বিজেপির দাবি, পুরসভার চেয়ারম্যান জালিয়াতি করে অসদুপায়ে যে টাকা ইনকাম করেছেন, তা দিয়ে ভোটের খাতে খরচ করা হচ্ছে। যদিও বিজেপির দাবি, এই এলাকায় তৃণমূল কখনোই জিততে পারবে না। অন্যদিকে, এদিন বেলারানী অধিকারী জানিয়েছেন, বিধানসভা উপনির্বাচনে জিতে তাঁর দলের বিধায়ক এলাকায় নিকাশি ব্যবস্থার উন্নতি ঘটাবেন।

তবে এই সম্পূর্ণ ঘটনায় রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, ভোটের প্রাক্কালে যেভাবে তৃণমূল থেকে এলাকার হেভিওয়েট নেত্রী বিজেপিতে যোগদান করলেন, তাতে স্থানীয় তৃণমূল দল যেভাবে উপনির্বাচনে জেতার জন্য চেষ্টা চালাচ্ছিল তাতে একটু হলেও ধাক্কা লাগবে। অন্যদিকে, বিজেপির দাবি শাসক দল থেকে রীতিমত ভয় দেখিয়ে দল ভাঙার কাজ করা হয়। এদিন সেই ভয়কে বুড়ো আঙুল দেখিয়ে তৃণমূলের পক্ষ থেকে বেলারানী সরকার বিজেপিতে যোগ দিয়েছেন। এই ঘটনায় অবশ্য এখনো পর্যন্ত শাসক শিবির থেকে কোনো বিবৃতি পাওয়া যায়নি। তবে সমস্ত বিষয়টির ওপর নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!